• ঢাকা রবিবার
    ২৮ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

নিউ জলপাইগুড়ি পর্যন্ত ১৪ মে শুরু হতে যাচ্ছে বন্দে ভারত ট্রেন

প্রকাশিত: মে ৮, ২০২৩, ০২:২৮ এএম

নিউ জলপাইগুড়ি পর্যন্ত ১৪ মে শুরু হতে যাচ্ছে বন্দে ভারত ট্রেন

ছবি: সংগৃহীত

আন্তর্জাতিক ডেস্ক

আসছে ১৪ মে গুয়াহাটি থেকে নিউ জলপাইগুড়ি পর্যন্ত শুরু হতে যাচ্ছে বন্দে ভারত ট্রেন। এ খবর দিয়েছে নর্থইস্ট ফ্রন্টিয়ার রেলওয়ে (এনএফআর)। খবর বর্ডারলেন্সের।

ট্রেনটি উদ্বোধন করবেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তবে তিনি ভার্চুয়ালি এটি উদ্বোধন করবেন নাকি সরাসরি উপস্থিত হয়ে উদ্বোধন করবেন তা স্পষ্ট বলা হয়নি। এদিন আরও বেশ কয়েকটি রেলওয়ের উদ্বোধন করা হবে।

গুয়াহাটি থেকে নিউ জলপাইগুড়ির মধ্যে বন্দে ভারত যে স্টেশনগুলোতে থামবে তার একটি তালিকা শীঘ্রই প্রকাশ করা হবে বলে আশা করা হচ্ছে। অন্যদিকে আইআরসিটিসি এবং এনএফ রেলওয়ে ২০২৩ সালের ২৭ মে ডিব্রুগড় থেকে তাদের প্রথম ভারত গৌরব ট্যুরিস্ট ট্রেন পরিচালনা করবে।

জানা গেছে, শ্রী মাতা বৈষ্ণোদেবী, অযোধ্যা, প্রয়োগরাজ এবং বারাণসীর মতো জনপ্রিয় ধর্মীয় পর্যটন সার্কিটকে কভার করা হবে। যাত্রীরা ডিব্রুগড়, সিমলুগুড়ি, মারিয়ানি, ডিমাপুর, লামডিং, গুয়াহাটি, রঙ্গিয়া, নিউ বঙ্গাইগাঁও, নিউ কোচবিহার, নিউ জলপাইগুড়ি, কাটিহার, বারাউনি জংশন, হাজিপুর এবং সোনপুর স্টেশনে ট্রেনে উঠতে পারবেন।

১০ রাত ও ১১ দিনব্যাপী এই ট্রেনের প্রথম স্টপ কাটরায় হবে, যেখানে পর্যটকরা মাতা বৈষ্ণোদেবী মন্দির পরিদর্শন করবেন। পরে এই ট্রেনটি অযোধ্যার উদ্দেশে রওনা দেবে, যেখানে পর্যটকরা রাম জন্মভূমি, হনুমানগড়ি এবং সরযূ নদীতে আরতি পরিদর্শন করবেন। 

 

জেকেএস/

আন্তর্জাতিক সম্পর্কিত আরও

আর্কাইভ