• ঢাকা শুক্রবার
    ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

জন্মের ৭২ ঘণ্টার মধ্যে হামা দিচ্ছে সদ্যোজাত! চেষ্টা করছে কথা বলার! ভাইরাল ভিডিও

প্রকাশিত: জুন ৬, ২০২৩, ০৭:০৪ পিএম

জন্মের ৭২ ঘণ্টার মধ্যে হামা দিচ্ছে সদ্যোজাত! চেষ্টা করছে কথা বলার! ভাইরাল ভিডিও

ছবি: সংগৃহীত

আন্তর্জাতিক ডেস্ক

জন্মের পর শিশুদের হামাগুড়ি দিতে মোটামোটি ছয় মাস লাগে। কেউ কেউ চার মাসেও হামা দিতে শুরু করে। আর কথা বলতে ঠিকঠাক কম করে দেড় থেকে দু’বছর। অনেক আগেও শেখে। তবে কত আগে আর! খুব বেশি মাস দুই তিনেক আগে। কিন্তু এমন এক আশ্চর্য শিশুর ভিডিও সামনে এসেছে যা দেখলে আপনি চমকে যাবেন! সম্প্রতি সোশ্যাল মাধ্যমে একটি ভিডিও ভাইরাল হয়েছে। শিশুটির বয়স মাত্র ৭২ ঘণ্টা হয়েছে। আর তাতেই সে যা করছে, ভাবার বাইরে।

আমেরিকার পেনসিলভেনিয়ার বাসিন্দা বছর ৩৪-এর সামান্থা মিশেল সম্প্রতি একটিন কন্যা সন্তানের জন্ম দেন। সুস্থভাবেই সন্তানের জন্ম দেন তিনি। ফুটফুটে মেয়েকে পেয়ে খুশিতে মন ভরে যায়। তবে ৭২ ঘণ্টা পর থেকেই ঘটে অবাক কাণ্ড। শিশুটিকে ইএকটি কাচের বেবিকটে শুইয়ে রাখা হয়েছিল। জন্মের পর হাসপাতালে যেমন সব শিশু থাকে, তেমনই! শিশুর যত্ন নেওয়ার জন্য নার্স আসেন। আর তিনিই প্রথম দেখেন এই বিরল ঘটনাটি। দেখা যায় ওই তিন দিনের বাচ্চা নিজের হাতে ভর দিয়ে গোট শরীরটা উল্টে ফেলেছে। এবং হামা দেওয়ার চেষ্টা করছে।

যা কোনও ভাবেই সম্ভব না! কারণ তিন দিনের শিশু নিজে থেকে কেবল হাত পা নাড়াতে পারে। কাঁদতে পারে। কাত হতেও পারে না। কম করে তিন মাস সময় লাগে নিজে থেকে কাত হয়ে শুতে। আর এই বাচ্চা কিনা উল্টে গেছে এবং হামা দেওয়ার চেষ্টা করছে। শুধু তাই নয় মুখ থেকে সে এমন এক আওয়াজ বের করছে যা সাধারণত এক বছর বা তার থেকে একটু বেশি বয়সের বাচ্চারা করা। মোট কথা হামা দিয়ে কথা বলার চেষ্টা করছে তিন দিনের মেয়ে। এই গোটা ঘটনা ভিডিও করে সোশ্যাল মাধ্যমে পোস্ট করে ওই শিশুর মা! এই ভিডিও এখন ঝড়ের গতিতে ভাইরাল!

 

জেকেএস/

আন্তর্জাতিক সম্পর্কিত আরও

আর্কাইভ