• ঢাকা শনিবার
    ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

পাকিস্তান ট্রেন দুর্ঘটনায় ২৮ যাত্রীর মৃত্যু

প্রকাশিত: আগস্ট ৭, ২০২৩, ০১:৪৪ এএম

পাকিস্তান ট্রেন দুর্ঘটনায় ২৮ যাত্রীর মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক

পাকিস্তানের দক্ষিণাঞ্চলে সিন্ধু প্রদেশে একটি ট্রেন লাইনচ্যুত হয়ে অন্তত ২৮ যাত্রীর মৃত্যু হয়েছে। এ ঘটনায় অন্তত ৪৫ জন আহত হয়েছেন। আজ রোববার প্রদেশের নওয়াবশাহ শহরের সাহারা রেল স্টেশনের কাছে এ দুর্ঘটনা ঘটে।

দুর্ঘটনায় হতাহতের বিষয়টি নিশ্চিত করেছেন পাকিস্তানের রেলমন্ত্রী খাজা সাদ রফিক। সাংবাদিকদের তিনি বলেন, ঘটনাস্থলে উদ্ধারকারী কয়েকটি দল গেছে। আরও উদ্ধারকারীদের সেখানে পাঠানো হচ্ছে। রেল কর্তৃপক্ষ ও স্থানীয় গণমাধ্যম জানিয়েছে, হাজারা এক্সপ্রেস নামের ওই ট্রেনটি করাচি থেকে অ্যাবোটাবাদ শহরে যাচ্ছিল। পথে সাহারা রেল স্টেশনের কাছে সেটির আটটি বগি লাইনচ্যুত হয়ে যায়। বগিগুলো উদ্ধারে একটি উদ্ধাকারী ট্রেন পাঠানো হয়েছে।

স্থানীয় গণমাধ্যমে প্রকাশিত নানা ছবিতে দেখা গেছে, ট্রেনের অন্তত একটি বগি পুরোপুরি উল্টে গেছে। দুমড়েমুচড়ে যাওয়া বগিগুলোর জানালা ভেঙে যাত্রীদের উদ্ধারের চেষ্টা করছেন ঘটনাস্থলে থাকা লোকজন।

পাকিস্তানের বড় ধরনের রেল দুর্ঘটনা প্রায়ই ঘটে থাকে। ২০২১ সালের জুন মাসে সিন্ধু প্রদেশের দাহারকি শহরের কাছে একটি ট্রেন দুর্ঘটনায় অন্তত ৬৫ জনের মৃত্যু হয়। আহত হন প্রায় ১৫০ জন। ওই দুর্ঘটনায় একটি ট্রেন লাইনচ্যুত হয়ে পাশের লাইনে পড়ে। মিনিটখানেক বাদে ওই লাইন দিয়ে আরেকটি ট্রেন এসে লাইচ্যুত হওয়া ট্রেনটিকে ধাক্কা দেয়।

এর আগে ২০১৯ সালের অক্টোবরে তেজগাম এক্সপ্রেস নামের একটি ট্রেনে আগুন লেগে অন্তত ৭৫ যাত্রীর মৃত্যু হয়। আর ২০০৫ সালে ঘোটকি শহরে দুই ট্রেনের মুখোমুখি সংঘর্ষে ১০০ জনের বেশি মানুষ নিহত হয়েছিল।

 

সিটি নিউজ ঢাকার ভিডিও দেখতে ক্লিক করুন
 

আন্তর্জাতিক সম্পর্কিত আরও

আর্কাইভ