• ঢাকা রবিবার
    ২৮ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

যুক্তরাষ্ট্রে বিস্ফোরণে উড়ে গেল বাড়ি, নিহত অন্তত ৫

প্রকাশিত: আগস্ট ১৬, ২০২৩, ০২:১০ এএম

যুক্তরাষ্ট্রে বিস্ফোরণে উড়ে গেল বাড়ি, নিহত অন্তত ৫

ছবি: সংগৃহীত

আন্তর্জাতিক ডেস্ক

মার্কিন যুক্তরাষ্ট্রের পেনসিলভানিয়া অঙ্গরাজ্যের পিটসবার্গ শহরে ভয়াবহ এক বিস্ফোরণে অন্তত তিনটি বাড়ি উড়ে গেছে। এই বিস্ফোরণে প্রাণহানি ঘটেছে কমপক্ষে পাঁচজনের। বিস্ফোরণে বাড়ি উড়ে যাওয়ার দৃশ্য ধরা পড়েছে সিসিটিভি ফুটেজে, যা ইতিমধ্যে সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে।

শনিবার সকালের দিকে পিটসবার্গের কাছের একটি আবাসিক এলাকায় বিস্ফোরণের ওই ঘটনা ঘটে। বিস্ফোরণস্থলের রাস্তার পাশের একটি বাড়ির সিসিটিভিতে বিস্ফোরণে পর বিশাল আগুনের কুণ্ডলির দৃশ্য ধরা পড়েছে।

সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে (সাবেক টুইটার) শেয়ার করা একটি ভিডিওতে দেখা যায়, প্রবল বিস্ফোরণের ফলে আশপাশের আকাশে ধোঁয়া ও ধ্বংসাবশেষ উড়ে যাচ্ছে।

ভিডিওর ক্যাপশনে বলা হয়েছে, পেনসিলভানিয়ায় একটি বাড়িতে বিস্ফোরণে চারজন প্রাপ্তবয়স্ক ও এক শিশু মারা গেছে। এছাড়া বিস্ফোরণের পর আশপাশের বাড়ি থেকে তিনজনকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। যার মধ্যে একজনের অবস্থা গুরুতর।

মার্কিন সংবাদমাধ্যম সিএনএন বলছে, পাম কাউন্টির পুলিশ প্রধান ল্যানি কনলি বলেছেন, শনিবার স্থানীয় সময় সকাল সাড়ে ১০টার কিছুক্ষণ আগের ওই বিস্ফোরণের পর ঘটনাস্থল থেকে চারজন প্রাপ্তবয়স্ক এবং এক কিশোরের মৃতদেহ উদ্ধার করা হয়েছে।

বিস্ফোরণের পরপরই ঘটনাস্থলে যাওয়া উদ্ধারকারী কর্মীরা ধ্বংসাবশেষের নিচে লোকজনকে আটকে থাকা অবস্থায় খুঁজে পান। পরে সেখান থেকে তিনজনকে উদ্ধার করে পার্শ্ববর্তী হাসপাতালে নিয়ে যান তারা।

পেনিসিলভানিয়ার অ্যালেগেনি কাউন্টির অগ্নিনির্বাপন ও জরুরি সেবা বিভাগের উপপরিচালক স্টিভ ইম্বারলিনা বলেছেন, আহত অবস্থায় হাসপাতালে আসা তিনজনের মধ্যে দুজনকে চিকিৎসা শেষে ছেড়ে দেওয়া হয়েছে। অন্যজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন তিনি।

অ্যালেগেনি কাউন্টির ফেসবুকে পেজে দেওয়া এক পোস্টে বলা হয়েছে, একটি বাড়িতে বিস্ফোরণ ঘটেছে বলে ধারণা করা হচ্ছে। এর ফলে অন্য দুটি বাড়িতে আগুন ধরে যায়।

পেনসিলভানিয়ার কর্মকর্তারা বিবিসিকে বলেছেন, কী কারণে বিস্ফোরণের এই ঘটনা ঘটেছে তা এখনও পরিষ্কার নয়। তবে বিস্ফোরণের ঘটনায় তদন্ত চলছে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

 

সিটি নিউজ ঢাকার ভিডিও দেখতে ক্লিক করুন

 

জেকেএস/

আন্তর্জাতিক সম্পর্কিত আরও

আর্কাইভ