• ঢাকা রবিবার
    ২৮ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

আরবদের নিকি হ্যালি: ফিলিস্তিনিদের জন্য দরজা বন্ধ কেন?

প্রকাশিত: অক্টোবর ১৬, ২০২৩, ১১:৫৫ পিএম

আরবদের নিকি হ্যালি: ফিলিস্তিনিদের জন্য দরজা বন্ধ কেন?

আন্তর্জাতিক ডেস্ক

ফিলিস্তিনিদের বর্তমান পরিস্থিতিতে আরব তথা মুসলিম দেশগুলোর কঠোর সমালোচনা করেছেন মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান পার্টির প্রতিদ্বন্দ্বী নিকি হ্যালি। মার্কিন সংবাদমাধ্যম সিএনএনকে দেওয়া সাক্ষাৎকারে এই সমালোচনা করেন তিনি।

নিকি হ্যালি বলেন, যারা গাজা ছেড়ে পালিয়ে যেতে চায় তাদের জন্য আরব দেশগুলো কেন দরজা খুলে দিচ্ছে না? কেন তারা চারদিকে সীমান্ত বন্ধ করে রেখেছে?

এ ছাড়া ইরানের সাথে পারমাণবিক চুক্তির জন্য সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামা এবং বর্তমান প্রেসিডেন্ট জো বাইডেনের সমালোচনা করেন তিনি। হ্যালির মতে, ইরানের কারণেই হামাস ও হিজবুল্লাহ শক্তিশালী হওয়ার সুযোগ পেয়েছে।

সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প সরকারের এই কর্মকর্তা বলেন, ফিলিস্তিনি জনগণের বিষয়ে উদ্বিগ্ন হওয়া উচিত, বিশেষ করে নিরীহ মানুষ, কিন্তু আরব দেশগুলি কোথায়? তারা কোথায়? কাতার কোথায়? লেবানন কোথায়? জর্ডান কোথায়? মিশর কোথায়? আপনি কি জানেন আমরা মিশরকে বছরে এক বিলিয়ন ডলারের বেশি দেই? কেন তারা ফিলিস্তিনিদের জন্য দরজা খুলছেন না? কেন তারা ফিলিস্তিনের জনগণকে মেনে নিতে পারছেন না?

নিকি হ্যালি  বলেন, কেন জানেন? কারণ তারা তাদের পাড়ায় হামাসকে দেখতে চায় না। তাহলে কেন ইসরাইল তাদের প্রতিবেশী হিসেবে হামাসকে চাইবে? তাই যা ঘটছে তা নিয়ে সত্য কথা বলুন। আরব দেশগুলো ফিলিস্তিনিদের সাহায্য করার জন্য কিছুই করছে না। 

 

সিটি নিউজ ঢাকার ভিডিও দেখতে ক্লিক করুন

আন্তর্জাতিক সম্পর্কিত আরও

আর্কাইভ