• ঢাকা শনিবার
    ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

সিডনিতে দীর্ঘ ২৬ কিলোমিটার যানজট

প্রকাশিত: নভেম্বর ১৫, ২০২৩, ০১:৩০ এএম

সিডনিতে দীর্ঘ ২৬ কিলোমিটার যানজট

ছবি: সংগৃহীত

আন্তর্জাতিক ডেস্ক

এম৮ টানেলের অগ্নি নির্বাপণ যন্ত্রের ত্রুটির কারণে সিডনিতে দীর্ঘ ২৬ কিলোমিটার ট্রাফিক জ্যাম হয়েছে। স্থানীয় সময় মঙ্গলবার সকালে এ ঘটনা ঘটে। এতে করে আটকা পড়ে শতশত গাড়ি,  ক্ষুদ্ধ হয়ে ওঠে অফিসগামী মানুষ।

ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য গার্ডিয়ান জানিয়েছে, স্থানীয় সময় মঙ্গলবার ভোর ৫টায় সাধারণ যাত্রীদের জন্য টানেলের প্রবেশদ্বার খোলার কথা থাকলেও সকাল ৭টা ৪৫ পর্যন্ত বন্ধ ছিল। টানেলের অগ্নি নির্বাপণ যন্ত্রের ত্রুটির কারণে সেখান থেকে পানি রাস্তায় পানি চলে আসে। ফলে টানেল এম৫ থেকে এম৮পর্যন্ত দীর্ঘ যানজটের সৃষ্টি হয়।

পরিস্থিতি নিয়ন্ত্রণে আসলে স্থানীয় সময় দুপুর ২টার মধ্যে এম৮ টানেলের সব লেন খুলে দেওয়া হয়। যদিও প্রথমে গাড়ির গতি কম ছিল। পরে বিকেলের মধ্যে যানবাহন চলাচল স্বাভাবিক হয়।

নিউ সাউথ ওয়েলসের পরিবহন বিষয়ক মুখপাত্র বলেছেন, টানেলের অগ্নি নির্বাপণ যন্ত্রের ত্রুটি থেকে এ সমস্যার সৃষ্টি হয়েছে। টানেলের এই অগ্নি নির্বাপণ যন্ত্র ভোর ৫টার আগে চালু করা হলেও পরে আর বন্ধ করা যায়নি। এ থেকে রাস্তা পানিতে ভেসে যায়।

দীর্ঘ এই যানজটের ফলে সাধারণ ক্ষুদ্ধ হয়ে ওঠে সাধারণ জনগণ। স্থানীয় এক রেডিওতে ফোন করে জনৈক এক কলার বলেন, পরিস্থিতি খুবই জঘন্য,  একটা গাড়ির সাথে আরেকটা গাড়ি লেগে যাচ্ছে। 

 

সিটি নিউজ ঢাকার ভিডিও দেখতে ক্লিক করুন

 

জেকেএস/

আন্তর্জাতিক সম্পর্কিত আরও

আর্কাইভ