• ঢাকা বুধবার
    ১৫ মে, ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১

ফুটবল পায়ে দর্শনার্থী মাতালো চিড়িয়াখানার হাতি

প্রকাশিত: আগস্ট ২৭, ২০২১, ০৬:১৩ পিএম

ফুটবল পায়ে দর্শনার্থী মাতালো চিড়িয়াখানার হাতি

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

একটা সময় চিড়িয়াখানায় গিয়ে হাতির পিঠে চড়েই আনন্দ পেতেন দর্শনার্থীরা। এবার প্রচলিত সেই প্রথার বাইরে এসে প্রাণিপ্রেমীদের আনন্দ দিতে দেখা যায় দুই হাতিকে। ফুটবল পায়ে দর্শনার্থী মাতায় অবুঝ প্রাণী। 

শুক্রবার (২৭ আগস্ট) মিরপুরের জাতীয় চিড়িয়াখানায় হাতির সেডের সামনে দেখানো হয় ফুটবল খেলা।

আর দর্শনার্থীদের জীবন্ত বিনোদন দিতে ফুটবল খেলায় অংশগ্রহণ করে দুই হাতি। নানা ধরনের কসরত করে খেলায় দর্শনার্থীদের বিনোদন দিয়েছে হাতি সুন্দরি রাজা বাহাদুর।

দর্শনার্থী ফরিদ রেজা বলেন, আগে কখনও হাতির ফুটবল খেলা দেখিনি। এই প্রথম দেখলাম। বিশেষ করে আমার ছেলে মেয়ে দেখে খুব আনন্দ পেয়েছে। আমারও অনেক ভালো লাগছে। অথচ একটা সময় শুধু হাতির পিঠে চড়েই আনন্দ পেতাম।

বিষয়ে চিড়িয়াখানার পরিচালক ডা. মো. আব্দুল লতিফ বলেন, চিড়িয়াখানার সবচেয়ে আকর্ষণীয় হলো হাতির ফুটবল খেলা। রাজা বাহাদুর সুন্দরি দুটি হাতিকে আমরা ফুটবল খেলার প্রশিক্ষণ দিতে সক্ষম হয়েছি।

তিনি আরও বলেন, হাতি দুটি ফুটবল খেলায় মোটামুটি অভ্যস্ত হয়ে গেছে। এরা লক্ষ্য ভেদ করতে পারে। পেনাল্টি শট করতে পারে।

চিড়িয়াখানার পরিচালক বলেন, প্রাণীদের ঝুঁকি এড়াতে জাতীয় চিড়িয়াখানায় বিশেষ কিছু প্রস্তুতি নেয়া হয়েছে। তার মধ্যে দর্শনার্থীদের প্রবেশের গেটে তিন ফুট দূরত্বে একটি লাল বৃত্তের মধ্যে দাঁড়িয়ে টিকিট সংগ্রহ করতে হবে। সবাইকে মাস্ক পরে ভেতরে প্রবেশ করতে হবে। সেই সঙ্গে সামাজিক দূরত্ব বজায় রেখে ঘোরাফেরা করতে হবে। মানতে হবে কঠোর স্বাস্থ্যবিধি।

টিআর/নির্জন

জাতীয় সম্পর্কিত আরও

আর্কাইভ