• ঢাকা শুক্রবার
    ১৭ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

সাভারে আগুনে পুড়ে তিন জনের মৃত্যু

প্রকাশিত: ফেব্রুয়ারি ২৪, ২০২২, ০৬:৩৩ এএম

সাভারে আগুনে পুড়ে তিন জনের মৃত্যু

সিটি নিউজ ডেস্ক

সাভারের আশুলিয়ায় জুতা তৈরির কারখানায় অগ্নিকাণ্ডে দগ্ধ হয়ে তিন শ্রমিকের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন অন্তত ২০ জন । আহত শ্রমিকদের উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে।

বুধবার (২২ ফেব্রুয়ারি) বিকেল সাড়ে ৫টার দিকে আশুলিয়ার ইউনি ওয়ার্ল্ড ফুটওয়্যার লিমিটেড-২ কারখানায় এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

খবর পেয়ে আগুন নিয়ন্ত্রনে আনতে সাভার ও ডিইপিজেড ফায়ার সার্ভিসসহ মোট সাতটি ইউনিট দুই ঘণ্টা চেষ্টা চালিয়ে রাত সাড়ে ৭টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে। টিনশেডে তৈরি কারখানাটিতে কীভাবে আগুন লেগেছে, তা এখনও সুনির্দিষ্টভাবে জানা যায়নি। তবে ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকেই আগুনের সূত্রপাত ঘটতে পারে।

এছাড়া অগ্নিকাণ্ডে নিহত শ্রমিক ও দগ্ধদের নাম-পরিচয় এখনো পাওয়া যায়নি। অগ্নিদগ্ধে আহতদের উদ্ধার করে চিকিৎসার জন্য বিভিন্ন হাসপাতালে পাঠানো হয়েছে। নিহতদের মধ্যে দুইজন নারী ও একজন পুরুষ রয়েছেন বলে জানিয়েছে পুলিশ।

প্রত্যক্ষদর্শীরা জানায়, বিকেল পাঁচটার দিকে হঠাৎ করে ওই জুতা তৈরির কারখানায় বিদ্যুতের শর্টসার্কিট থেকে আগুন লাগে। আস্তে আস্তে আগুনের লেলিহান শিখা ছড়িয়ে পড়ে কারখানার সর্বক্ষানে। ফায়ার সার্ভিস আসার আগেই কারখানার মধ্যে থাকা শ্রমিকদের মধ্যে আগুনে পুড়ে ৩ শ্রমিকের মৃত্যু হয়। পরে ফায়ার সার্ভিস লাশ উদ্ধার করে।

এ অগ্নিকান্ডের খবর পেয়ে সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাজহারুল ইসলাম, আশুলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহাব উদ্দিন মাদবরসহ আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

ডিইপিজেড ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার জহিরুল ইসলাম বলেন, বঙ্গবন্ধু রোড এলাকার একটি জুতা তৈরির কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। খবর পেয়ে সাভার, আশুলিয়া ও ঢাকাসহ আমাদের ৭টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নির্বাপণের কাজ শুরু করি। তবে আগুন লাগার সঠিক কারণ এবং ক্ষয়ক্ষতির পরিমাণ সম্পর্কে জানাতে পারেননি তিনি।

আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুজ্জামান জানান, আগুনে পুড়ে নিহত শ্রমিকদের মরদেহ উদ্ধার করে হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। নিহতদের নাম-পরিচয় শনাক্তের চেষ্টা চলছে।

সাজেদ/
আর্কাইভ