• ঢাকা শনিবার
    ১১ মে, ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১

হোটেলে নারী চিকিৎসককে হত্যা পূর্বপরিকল্পিত: পুলিশ

প্রকাশিত: আগস্ট ১২, ২০২২, ০২:২৬ এএম

হোটেলে নারী চিকিৎসককে হত্যা পূর্বপরিকল্পিত: পুলিশ

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

রাজধানীর পান্থপথের একটি আবাসিক হোটেল থেকে সদ্য এমবিবিএস পাস করা জান্নাতুল নাইম সিদ্দিকী নামের এক চিকিৎসকের গলাকাটা মরদেহ উদ্ধার করা হয়েছে। বুধবার (১০ আগস্ট) রাতে ঘটা এ হত্যাকাণ্ড পূর্বপরিকল্পিত বলে জানিয়েছে পুলিশ। বৃহস্পতিবার (১১ আগস্ট) পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) ঢাকা মেট্রো দক্ষিণের পুলিশ সুপার (এসপি) মিজানুর রহমান এ তথ্য জানান।

তিনি জানান, হত্যাকারী তার পূর্বপরিচিত ছিল। হত্যার পরিকল্পনাটিও ঘাতকের পূর্বপরিকল্পিত ছিল। সে তাকে হত্যা করার পরিকল্পনা করেই এখানে নিয়ে এসেছিল। হত্যার ধরণ দেখে মনে হয়েছে তাকে গলা কেটে হত্যা করা হয়েছে। এছাড়াও শরীরের বিভিন্ন জায়গায় ছুরি দিয়ে আঘাতে চিহ্ন রয়েছে।

এসপি মিজানুর রহমান জানান, জান্নাতুল নাইম সিদ্দিকী ঢাকা মেডিকেল কলেজের গাইনী বিভাগে অধ্যয়নরত একজন চিকিৎসক। এখন পর্যন্ত আমরা জানতে পারি, তিনি তার পূর্বপরিচিত রেজাউল করিম রেজা নামের একজনের সঙ্গে এখানে এসেছিলেন। আমরা তার সম্পর্কে প্রাইমারি কিছু তথ্য পেয়েছি। আরও বিস্তারিত তথ্য-উপাত্ত সংগ্রহের কাজ চলছে। এ নিয়ে আমরা কাজ করছি। আশা করি, হত্যাকারীকে খুব দ্রুত চিহ্নিত করা সম্ভব হবে এবং তাকে আমরা গ্রেফতার করতে সক্ষম হবে পুলিশ।

বুধবার (১০ আগস্ট) রাতে রাজধানীর পান্থপথের একটি আবাসিক হোটেল থেকে সদ্য এমবিবিএস পাস করা জান্নাতুল নাইম সিদ্দিকীর গলাকাটা মরদেহ উদ্ধার করে পুলিশ। তিনি মগবাজার কমিউনিটি মেডিক্যাল কলেজ হাসপাতাল থেকে এমবিবিএস পাস করে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে স্ত্রী ও গাইনি বিষয়ে একটি কোর্সে অধ্যয়নরত ছিলেন।

জানা যায়, তার বাসা রাজধানীর শাজাহানপুরে। গ্রামের বাড়ি নরসিংদী জেলায়। বুধবার সকাল ৮টায় রেজাউল করিম রেজা নামে এক যুবকের সঙ্গে স্বামী-স্ত্রী পরিচয়ে ওই আবাসিক হোটেলে উঠেছিলেন তিনি।

কলাবাগান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ সাইফুল ইসলাম বলেন, ‘ফ্যামিলি সার্ভিস অ্যাপার্টমেন্ট নামের আবাসিক হোটেলে স্বামী-স্ত্রী পরিচয়ে তারা দুজন (জান্নাতুল ও রেজাউল) উঠেছিলেন। এরপর রাতে পুলিশকে খবর দিলে হোটেলটির চতুর্থ তলার ৩০৫ নম্বর কক্ষের বিছানার উপর থেকে ছুরিকাঘাত ও গলাকাটা অবস্থায় জান্নাতুল নাঈমের মরদেহ উদ্ধার করা হয়। নিহতের শরীরে একাধিক দাগ রয়েছে। পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি) ঘটনাস্থল পরিদর্শন করে আলামত সংগ্রহ করেছে।

এ বিষয়ে কলাবাগান থানার পরিদর্শক (তদন্ত) আবু জাফর বলেন, রেজাউল করিম রেজা নামে এক যুবকের সঙ্গে ওই চিকিৎসক হোটেল কক্ষে উঠেছিলেন। বুধবার সকাল ৮টায় তারা হোটেলটিতে চেক ইন করেন। ধারণা করা হচ্ছে সকাল ৮ থেকে ১১টার মধ্যে হত্যাকাণ্ড ঘটেছে।

তিনি আরও জানান, হত্যার পর বাইরে থেকে দরজায় তালা লাগিয়ে চলে যায় ওই যুবক। হোটেলের চতুর্থ তলার ৩০৫ নম্বর কক্ষে তার মরদেহ বিছানায় পড়ে ছিল। তার শরীরে একাধিক জখমের দাগ ছিল।

জেডআই/

আর্কাইভ