• ঢাকা শুক্রবার
    ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

সৈয়দপুরে দিনব্যাপী ফ্রি চিকিৎসা সেবা

প্রকাশিত: নভেম্বর ১২, ২০২২, ১০:৪১ পিএম

সৈয়দপুরে দিনব্যাপী ফ্রি চিকিৎসা সেবা

নীলফামারী প্রতিনিধি

‘হাসুক রোগী বাঁচুক প্রাণ আমরা করব স্চ্ছোয় রক্তদান’ এই স্লোগানকে সামনে রেখে নীলফামারীর সৈয়দপুরে দিনব্যাপী ফ্রি চিকিৎসা সেবা ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে। 
শনিবার (১২ নভেম্বর) দিনব্যাপী সৈয়দপুর প্লাজা সুপার মার্কেট চত্বরে ওই ক্যাম্পেন অনুষ্ঠিত হয়। স্বেচ্ছাসেবী মানবিক সংগঠন ‘গরীব চিকিৎসা সেবা’ ওই ক্যাম্পেইনের আয়োজন করে। ওই ক্যাম্পেইন থেকে বিনামূল্যে ৪ শতাধিক মানুষের রক্তগ্রুপ নির্ণয়, ব্লাডপ্রেসার ও ডায়াবেটিকস পরীক্ষা করা হয়। এতে নানা শ্রেণি-পেশার মানুষ উপস্থিত হয়ে বিনামূল্যে ওই চিকিৎসা সেবা গ্রহণ করেন।
বিনামূল্যে ওই চিকিৎসা সেবা ক্যাম্পেইনের উদ্বোধন করেন সংগঠনের প্রধান উপদেষ্টা ডা. শেখ নজরুল ইসলাম। সংগঠানের সভাপতি হাফিজুর রহমান হাফিজের সভাপতিত্বে ওই অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন প্রভাষক শিউলী বেগম, সাধারণ সম্পাদক শাহজাদা, তানভীর, বদর, রেয়াজ, রাশেদ, জোয়েব, উপদেষ্টা সাকিব আনেয়ার প্রমুখ। এতে সহযোগিতা করে হেলথ কেয়ার ডিজিটাল ডায়াগস্টিক সেন্টার।


ক্যাম্পেইনের বিষয়ে সংগঠনের সংগঠন সভাপতি হাফিজুর রহমান বলেন, বর্তমানে জিনিসপত্রের অস্বাভাবিক দামে গরীব মানুষ ঠিকমত চিকিৎসা সেবা নিতে পারছেন না। এই লক্ষ্যে আমরা বিনামূল্যে দুস্থদের চিকিৎসা সেবা দিয়ে আসছি। তারই ধারাবাহিকতায় আজ বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয়, ব্লাড প্রেসার ও ডায়াবেটিকস পরীক্ষার ব্যবস্থা করেছে। উল্লেখ্য ‘গরীব চিকিৎসা সেবাৎ সমাজের বিভিন্ন স্তরের দায়িত্ববান নাগরিকদের নিয়ে গড়ে উঠেছে। যাদের একমাত্র লক্ষ্য মানব সেবা। প্রতিষ্ঠাকাল থেকে এখন পর্যন্ত প্রায় ৬০০ রোগীকে তারা বিনামূল্যে চিকিৎসা সেবা দিয়েছে। যেটা আজও চলমান।

এএল/

আর্কাইভ