• ঢাকা সোমবার
    ০৬ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

ইবি ছাত্রীকে বিবস্ত্র করে নির্যাতনের ঘটনা উদ্বেগজনক: হাইকোর্ট

প্রকাশিত: ফেব্রুয়ারি ১৬, ২০২৩, ০৯:১৩ পিএম

ইবি ছাত্রীকে বিবস্ত্র করে নির্যাতনের ঘটনা উদ্বেগজনক: হাইকোর্ট

ইবি ছাত্রীকে বিবস্ত্র করে নির্যাতনের ঘটনা উদ্বেগজনক: হাইকোর্ট

আদালত প্রতিবেদক

কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ছাত্রীকে বিবস্ত্র করে নির্যাতনের ঘটনা উদ্বেগজনক বলে মন্তব্য করেছেন হাইকোর্ট। বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) বিচারপতি জে বি এম হাসানের নেতৃত্বাধীন হাইকোর্ট বেঞ্চ এ মন্তব্য করে। সেই সঙ্গে নির্যাতনকারী ২ শিক্ষার্থীকে ক্যাম্পাসের বাইরে থাকার নির্দেশ দেয় হাইকোর্ট।
এছাড়া এ বিষয়ে বিচার বিভাগীয় তদন্তের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। ৩ দিনের মধ্যে কমিটি করে ৭ দিনের মধ্যে সেই রিপোর্ট দেবে বিচার বিভাগীয় তদন্ত কমিটি। নির্যাতনের শিকার ছাত্রীকে নিরাপত্তা দেয়ার নির্দেশ দিয়েছে হাইকোর্ট। এছাড়া ভাইরাল হওয়া ভিডিও বিটিআরসিকে সরানোর নির্দেশ দিয়েছে হাইকোর্ট।


এদিকে বুধবার কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ছাত্রী নির্যাতনের ঘটনায় ৫ সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। সেই সঙ্গে তদন্ত প্রতিবেদন আগামী সাত কর্মদিবসের মধ্যে জমা দিতে বলা হয়েছে।
বিশ্ববিদ্যায়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ এম আলী হাসান স্বাক্ষরিত এক প্রজ্ঞাপন অনুযায়ী, আইন বিভাগের সভাপতি অধ্যাপক ড. রেবা মণ্ডলকে আহ্বায়ক ও একাডেমিক শাখার উপরেজিস্ট্রার মো. আলীবদ্দীন খানকে সদস্যসচিব করে পাঁচ সদস্যবিশিষ্ট তদন্ত কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।
কমিটির অন্য সদস্যরা হলেন প্রভোস্ট কাউন্সিলের সভাপতি অধ্যাপক ড. দেবাশীষ শার্মা, খালেদা জিয়া হলের প্রভোস্ট অধ্যাপক ড. ইয়াসমিন আরা সাথী ও ব্যবস্থাপনা বিভাগের অধ্যাপক ও সহকারী প্রক্টর মুর্শিদ আলম।
প্রসঙ্গত, বিশ্ববিদ্যালয়ের দেশরত্ন শেখ হাসিনা হলের গণরুমে গত রোববার রাতে এক নবীন শিক্ষার্থীকে সাড়ে চার ঘণ্টা আটকে রেখে নির্যাতন করার অভিযোগ উঠেছে। বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সহসভাপতি সানজিদা চৌধুরীর নেতৃত্বে তার অনুসারীরা নির্যাতন চালিয়েছেন বলে জানা গেছে। নির্যাতনের সময় তাকে বিবস্ত্র করে ভিডিও ধারণ ও গালাগাল এবং এই ঘটনা কাউকে জানালে মেরে ফেলার হুমকি দেওয়া হয়েছে বলেও অভিযোগ রয়েছে।

 

আরিয়ানএস/

আর্কাইভ