• ঢাকা রবিবার
    ১২ মে, ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১

আরাভ খান দুবাইয়ে আটক হননি: পররাষ্ট্র প্রতিমন্ত্রী

প্রকাশিত: মার্চ ২২, ২০২৩, ০২:২৯ এএম

আরাভ খান দুবাইয়ে আটক হননি: পররাষ্ট্র প্রতিমন্ত্রী

আরাভ খান। ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

দুবাইয়ে পালিয়ে থাকা রবিউল ইসলাম ওরফে আরাভ খান এখনো সেখানে আটক হননি বলে জানিয়েছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম। 

মঙ্গলবার (২১ মার্চ) সন্ধ্যায় নিজ দপ্তরে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ তথ্য জানান তিনি।
রবিউল ইসলাম ওরফে আরাভ খানকে গ্রেপ্তারে ইন্টারপোলের দ্বারস্থ হয়েছে বাংলাদেশের পুলিশ। তার নামে ‘রেড নোটিশ’ জারি করেছে ইন্টারপোল। এ প্রেক্ষাপটে আজ দুপুর থেকে বিভিন্ন গণমাধ্যমে দুবাইয়ে রবিউলের আটকের খবর আসতে থাকে। পররাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশের কোনো অপরাধী রাজনৈতিক আশ্রয় ছাড়া অন্য কোনো দেশে স্বাধীনভাবে ঘুরে বেড়াতে পারবেন, এটা ভাবার কোনো কারণ নেই। এরই মধ্যে আরাভের বিষয়ে সে দেশের কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করা হয়েছে। তবে তিনি এখনও আটক হননি।

 

এর আগে, ১৮ মার্চ পুলিশ কর্মকর্তা হত্যা মামলার পলাতক আসামি আরাভ খান ওরফে রবিউল ইসলামকে দেশে ফেরাতে সব ধরনের চেষ্টা চলছে বলে জানান স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। চার বছর আগে ঢাকায় এক পুলিশ কর্মকর্তা হত্যার আসামি হওয়ার পর দেশ থেকে পালিয়ে প্রথমে ভারতে যান আরাভ খান। সেখান থেকে আরাভ খান নামে পাসপোর্ট নিয়ে দুবাইয়ে পাড়ি দেন তিনি। দুবাইয়ে বর্তমানে বড় স্বর্ণ ব্যবসায়ী হয়ে উঠেছেন এই পলাতক আসামি। ১৫ মার্চ দুবাইয়ের নিউ গোল্ড সুকে জমকালো অনুষ্ঠানে আরাভ জুয়েলার্স নামে একটি গয়নার দোকানের উদ্বোধন করেন তিনি।  ওই অনুষ্ঠানে সাকিব আল হাসানসহ বিনোদনজগতের অনেক তারকাকে হাজির করে গণমাধ্যমের আলোচনায় উঠে আসেন রবিউল ইসলাম। রবিউলের গ্রামের বাড়ি গোপালগঞ্জের কোটালীপাড়ায়। তার বাবা একজন ভাঙাড়ি ব্যবসায়ী। 


আরিয়ানএস/

আর্কাইভ