• ঢাকা বৃহস্পতিবার
    ১৬ মে, ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১

প্রয়োজনে সারা দেশে ভোট বন্ধ করে দেওয়া হবে: সিইসি

প্রকাশিত: অক্টোবর ২৬, ২০২৩, ১১:০৬ পিএম

প্রয়োজনে সারা দেশে ভোট বন্ধ করে দেওয়া হবে: সিইসি

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অনিয়ম নিয়ন্ত্রণ করতে না পারলে ভোট বন্ধ করে প্রিসাইডিং অফিসারদের কেন্দ্র ত্যাগের কথা বলেছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল। তিনি বলেন, ভোট বন্ধ না করলে সেটিও ফৌজদারি অপরাধ হিসেবে বিবেচিত হবে।

বৃহস্পতিবার রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনের সভাকক্ষে ‘দ্বাদশ সংসদ নির্বাচন: গণমাধ্যমের ভূমিকা, জাতির প্রত্যাশা’ শিরোনামে আয়োজিত সংলাপে সমাপনী বক্তব্যে তিনি এ কথা বলেন।

সিইসি বলেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের অনিয়ম নিয়ন্ত্রণ করা না গেলে প্রয়োজনে সারা দেশের ভোট বন্ধ করে দেওয়া হবে।

ভোট যাতে বাধাগ্রস্ত না হয়, তার জন্য সংশ্লিষ্ট সবার সহায়তা চান তিনি।

সংলাপে জ্যেষ্ঠ সাংবাদিক ইকবাল সোবহান চৌধুরী বলেন, আপনি প্রিসাইডিং অফিসারকে বলেছেন- যদি নির্বাচন ঠিকমতো না হয়, তাহলে লিভ ইট। তাহলে পুরো কান্ট্রিতে যদি নির্বাচন ঠিকমতো না হয়, তখন আপনি কী করবেন?

জবাবে কাজী হাবিবুল আউয়াল বলেন, তাহলে ইলেকশন হবে না, আবার হবে। সারা দেশে নির্বাচন বন্ধ হয়ে যাবে। ওই সেন্টারের নির্বাচন বন্ধ করে দেব, আবার করব। উই হ্যাভ টু বি কারেজিয়াস, উই হ্যাব টু ডু দ্যাট।

নির্বাচন কমিশনকে উদ্দেশ করে জ্যেষ্ঠ সাংবাদিক ও ইংরেজি দৈনিক ডেইলি স্টার সম্পাদক মাহফুজ আনাম বলেন, কারও কথা শুনবেন না, ভোট কেন্দ্রে ব্যালট পেপার পাঠাবেন ফজরের পর।

নির্বাচনকে গণতন্ত্রের পিলার উল্লেখ করে মাহফুজ আনাম বলেন, আপনারা (ইসি) কাউকে গ্রাহ্য করবেন না। আপনি আপনার কাজ করবেন। আমার অনুরোধ ফজরের পর ব্যালট পাঠাবেন। কারও কোনো কথা শুনবেন না। ব্যালট পেপার সকালে পাঠাবেন। অতীতে নির্বাচন কমিশন কী করেছে তা থেকে ধারণা নিয়ে নির্বাচন করবেন।

নির্বাচন কমিশনের ওপর মানুষের আস্থা কম উল্লেখ করে তিনি বলেন, জনগণ আপনাদের দিকে তাকিয়ে আছে। সুষ্ঠু নির্বাচন করার জন্য যা যা করণীয় তা করেন।

তিনি আরও বলেন, আমরা গণমাধ্যমকর্মীরা গণতন্ত্রে বিশ্বাস করি। আমরা সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন চাই।

 


সিটি নিউজ ঢাকার ভিডিও দেখতে ক্লিক করুন
 

জাতীয় সম্পর্কিত আরও

আর্কাইভ