• ঢাকা শনিবার
    ০৪ মে, ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

ইমামদের চেক দেয়ায় এমপির বিরুদ্ধে মামলা

প্রকাশিত: জানুয়ারি ১৬, ২০২৪, ০৬:৪৪ পিএম

ইমামদের চেক দেয়ায় এমপির বিরুদ্ধে মামলা

চট্টগ্রাম-১০ আসনের নবনির্বাচিত সংসদ সদস্য মহিউদ্দিন বাচ্চু। ছবি: সংগৃহীত

চট্টগ্রাম ব্যুরো

মসজিদের ইমাম-মুয়াজ্জিনদের সরকারি অনুদানের চেক বিতরণ করায় চট্টগ্রাম-১০ আসনের নবনির্বাচিত সংসদ সদস্য মহিউদ্দিন বাচ্চুর বিরুদ্ধে মামলা করেছে নির্বাচন কমিশন (ইসি)।


মঙ্গলবার (১৬ জানুয়ারি) চট্টগ্রাম চতুর্থ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. সালাউদ্দিনের আদালতে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আচরণবিধি লঙ্ঘন করায় মামলাটি করেন ডবলমুরিং থানার নির্বাচন কর্মকর্তা মু. মোস্তফা কামাল।

এমপি মহিউদ্দিন বাচ্চুর স্ত্রীর বিরুদ্ধে আদালতে মামলা
বিষয়টি নিশ্চিত করে আদালতের বেঞ্চ সহকারী তারিকুল ইসলাম।  তিনি বলেন, নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে চট্টগ্রাম-১০ আসনের নবনির্বাচিত সংসদ সদস্য মহিউদ্দিন বাচ্চুর বিরুদ্ধে নির্বাচনী আচরণবিধি আইনের ২০০৮-এর বিধি ৩ ধারায় মামলা করা হয়েছে।


তিনি বলেন, ফৌজদারি কার্যবিধি ২০০ ধারায় জবানবন্দি রেকর্ড ও রিটার্নিং কর্মকর্তা অপরাধ আমলে নিয়ে সমন জারি করে সাংসদকে ১৫ ফেব্রুয়ারি আদালতে উপস্থিত থাকার আদেশ দেয়া হয়েছে।

মামলা সূত্রে জানা যায়, নির্বাচনের আগে গত ২২ ডিসেম্বর জুমার নামাজের দিন নবনির্বাচিত সংসদ সদস্য মহিউদ্দিন বাচ্চু এলাকার সব মসজিদের ইমাম ও মুয়াজ্জিনদের ব্যক্তিগতভাবে এক হাজার টাকা করে দেন।


এছাড়া ২৬ নম্বর উত্তর হালিশহর ওয়ার্ডের মাদানি মসজিদে এক লাখ টাকার চেক দেন। বিষয়টি ওই মসজিদের ইমাম জুমার নামাজের আগে খুতবায় মুসল্লিদের অবহিত করেন।

একইভাবে ২৪ ডিসেম্বর লালখানবাজারে প্রধান নির্বাচনী কার্যালয় থেকে চট্টগ্রাম-১০ আসনের সব মসজিদের ইমাম-মুয়াজ্জিনদের ৬০ হাজার টাকা করে সরকারি অনুদানের চেক বিতরণ করেন। যা সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ লঙ্ঘন।

এরপর ২৪ ডিসেম্বর মহিউদ্দিন বাচ্চুর বিরুদ্ধে টাকা বিলির অভিযোগ করেছিলেন একই আসনের স্বতন্ত্র প্রার্থী মনজুর আলম। ২৮ ডিসেম্বর মহিউদ্দিন বাচ্চু প্রতিনিধির মাধ্যমে অভিযোগের জবাব দেন।

পরে গত ৪ জানুয়ারি মহিউদ্দিন বাচ্চুর বিরুদ্ধে মামলা করতে নির্বাচন কর্মকর্তাদের নির্দেশনা দিয়েছিল নির্বাচন কমিশন (ইসি)।

 

সাজেদ/
 

আর্কাইভ