• ঢাকা শুক্রবার
    ১৭ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

মুচলেকা দিয়ে ছাড়া পেলেন বিএনপির চার নেতা

প্রকাশিত: জানুয়ারি ৯, ২০২২, ০৭:২৫ এএম

মুচলেকা দিয়ে ছাড়া পেলেন বিএনপির চার নেতা

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

পুলিশ হেফাজতে থাকা ব্রাহ্মণবাড়িয়া জেলা বিএনপির শীর্ষ চার নেতা মুচলেকা দিয়ে ছাড়া পেয়েছেন। শনিবার (৮ জানুয়ারি) রাত ৯টার দিকে ব্রাহ্মণবাড়িয়া সদর থানা থেকে তাদের ছেড়ে দেয়া হয়। এর আগে, সমাবেশে আহবানকে কেন্দ্র করে শুক্রবার (৭ জানুয়ারি) বিকালে তাদের হেফাজতে নেয় পুলিশ।

ছাড়া পাওয়া নেতারা হলেন, জেলা বিএনপির আহ্বায়ক সদস্য জিল্লুর রহমান, জহিরুল হক খোকন ও সিরাজুল ইসলাম, এবং পৌর বিএনপি নেতা মো. মিজানুর রহমান।

শীর্ষ চার বিএনপি নেতাকে মুক্তি দেওয়ার বিষয়টি নিশ্চিত করে জেলা বিএনপির সাবেক সভাপতি এবং বর্তমান আহ্বায়ক কমিটির সদস্য হাফিজুল মোল্লা বলেন, বিএনপি নেতারা পুলিশ হেফাজত থেকে মুক্ত হয়ে যে যার বাড়িতে নিরাপদে চলে গেছেন। তবে এ নিয়ে সংবাদ প্রচার না করলেই ভালো বলে সাংবাদিকদের কাছে অভিমত ব্যক্ত করেন।

ঘটনার সত্যতা নিশ্চিত করে ব্রাহ্মণবাড়িয়া সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ এমরানুল ইসলাম জানান, আটককৃত চার নেতা কোনো ধরনের বিশৃঙ্খলা এবং সহিংস কাজে যুক্ত হবেন না মর্মে পুলিশের কাছে মুচলেকা দেয়। পরে তাদের পুলিশ হেফাজত থেকে ছেড়ে দেয়া হয়।

ঘোষণা অনুযায়ী খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে চিকিৎসার দাবিতে জেলা বিএনপি শনিবার দুপুরে ব্রাহ্মণবাড়িয়া শহরের ফুলবাড়িয়া কমিউনিটি সেন্টারের সামনে সমাবেশ আহ্বান করে জেলা বিএনপি। ১৪৪ ধারা জারির পরও বিএনপির নেতারা শুক্রবার দুপুরে শহরের ফুলবাড়িয়া এলাকায় সমাবেশ সফল করার জন্য প্রচার চালাচ্ছিলেন। এ সময় পুলিশ বিএনপির শীর্ষ চার নেতাকে আটক করে তাদের হেফাজতে নেয়।

অর্ণব

আর্কাইভ