• ঢাকা রবিবার
    ১২ মে, ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১

পুরো জাতি রাষ্ট্রপতির দিকে তাকিয়ে: জিএম কাদের

প্রকাশিত: ফেব্রুয়ারি ১৩, ২০২২, ০১:২১ এএম

পুরো জাতি রাষ্ট্রপতির দিকে তাকিয়ে: জিএম কাদের

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ গ্রহণযোগ্য নির্বাচন অনুষ্ঠানে সমর্থ হবে এমন শক্তিশালী নির্বাচন কমিশন চায় জাতীয় পার্টি। এমনটি জানিয়েছেন দলটির চেয়ারম্যান জিএম কাদের। শনিবার (১২ ফেব্রুয়ারি) দুপুরে বনানী কার্যালয় মিলনায়তনে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, ‘মহামান্য রাষ্ট্রপতি শেষ পর্যন্ত কী নির্বাচন কমিশন উপহার দেন- জাতি এই মুহূর্তে সেটি দেখার অধীর আগ্রহ নিয়ে অপেক্ষায় আছে। দেশের মানুষ অপেক্ষা করে আছে, কাদের নাম প্রস্তাব করেছে অনুসন্ধান কমিটি।

তিনি আরও বলেন, ‘নির্বাচন কমিশন গঠনে সংবিধান অনুযায়ী আমরা একটি আইন চেয়েছিলাম। আমরা চেয়েছি, আইনে নির্বাচন কমিশনকে যেন পূর্ণ ক্ষমতা দেয়া হয়। ক্ষমতাহীন নির্বাচন কমিশন সুষ্ঠু নির্বাচন করতে পারে না। তাই প্রধান নির্বাচন কমিশনার অন্যান্য নির্বাচন কমিশনার নিয়োগ আইনটি নতুন মোড়কে পুরনো জিনিস। তবে অনুসন্ধান কমিটিতে যারা মনোনীত হয়েছেন, তারা সবাই সম্মানীয় ব্যক্তিত্ব। সঠিক ব্যক্তিদের অর্থাৎ যারা যোগ্য গ্রহণযোগ্য তাদেরই নির্বাচন কমিশনের জন্য বাছাই করে সুপারিশ করবেন প্রত্যাশা করছি।

সভায় আরও বক্তব্য রাখেন- জাতীয় পার্টির মহাসচিব মো. মুজিবুল হক চুন্নু, কো-চেয়ারম্যান এবিএম রুহুল আমিন হাওলাদার, কাজী ফিরোজ রশীদ, সৈয়দ আবু হোসেন বাবলা, অ্যাডভোকেট সালমা ইসলাম, বিরোধীদলীয় চিফ হুইপ মো. মসিউর রহমান রাঙ্গা প্রমুখ।

জেইউ

আর্কাইভ