• ঢাকা বুধবার
    ১৫ মে, ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১

সংসদ সদস্য পঙ্কজ দেবনাথকে আ. লীগ থেকে অব্যাহতি

প্রকাশিত: সেপ্টেম্বর ১২, ২০২২, ১০:৪৭ পিএম

সংসদ সদস্য পঙ্কজ দেবনাথকে আ. লীগ থেকে অব্যাহতি

ছবি সংগৃহীত

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে বরিশাল জেলা শাখা আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও বরিশাল-৪ আসনের (হিজলা-মেহেন্দিগঞ্জ) সংসদ সদস্য পঙ্কজ দেবনাথকে দলের সব পদ থেকে অব্যাহতি দেয়া হয়েছে। আওয়ামী লীগের কেন্দ্রীয় দফতর সম্পাদক বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত এক চিঠিতে এ সিদ্ধান্তের কথা জানানো হয়।

সোমবার (১২ সেপ্টেম্বর) চিঠিটি বরিশাল জেলা আওয়ামী লীগের সভাপতি সংসদ সদস্য আবুল হাসানাত আবদুল্লাহ ও সাধারণ সম্পাদক তালুকদার মো. ইউনুসের কাছে পাঠানো হয়েছে।

চিঠিতে বলা হয়, ‘সংগঠনের গঠনতন্ত্র অনুযায়ী অর্পিত ক্ষমতাবলে প্রাতিষ্ঠানিক শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে আপনাকে আওয়ামী লীগের বরিশাল জেলা শাখার উপদেষ্টা পরিষদের সদস্য পদসহ অন্যান্য পদ থেকে অব্যাহতি দিয়েছে আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদ। উপরিউক্ত বিষয়ে আপনার লিখিত জবাব আগামী ১৫ দিনের মধ্যে কেন্দ্রীয় দফতর বিভাগে জমা দেয়ার জন্য সাংগঠনিক নির্দেশক্রমে অনুরোধ জানানো যাচ্ছে।’

অব্যাহতির বিষয়ে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তালুকদার মো. ইউনুস গণমাধ্যমকে বলেন, এমপি পঙ্কজ দেবনাথকে দলীয় সব পদ থেকে অব্যাহতি দেয়ার একটি চিঠি তারা পেয়েছেন।

এ বিষয়ে পঙ্কজ দেবনাথ গণমাধ্যমকে বলেন, ‘কেন্দ্রীয় দফতর থেকে এ–সংক্রান্ত একটি চিঠি পেয়েছি। এ বিষয়ে এই মুহূর্তে বেশি কিছু বলার নেই।’

জেডআই/

আর্কাইভ