• ঢাকা শনিবার
    ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

আহমদিয়াদের ওপর হামলা ঢাকা ও লন্ডন থেকে মনিটর করা হয়েছে: তথ্যমন্ত্রী

প্রকাশিত: মার্চ ১৩, ২০২৩, ১২:০০ এএম

আহমদিয়াদের ওপর হামলা ঢাকা ও লন্ডন থেকে মনিটর করা হয়েছে: তথ্যমন্ত্রী

পঞ্চগড়ের বোদা উপজেলায় শালশিড়ী গ্রামে আহমদিয়া সম্প্রদায়ের বাড়ি পরিদর্শন করে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ।

সিটি নিউজ ডেস্ক

পঞ্চগড়ে আহমদিয়া সম্প্রদায়ের ওপর হামলা ঢাকা ও লন্ডন থেকে মনিটর করা হয়েছে বলে মন্তব্য করেছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী হাছান মাহমুদ।
তিনি আজ পঞ্চগড়ের বোদা উপজেলার ফুলতলা ও শালশিরি গ্রামে আহমদিয়া সম্প্রদায়ের ক্ষতিগ্রস্ত বাড়িঘর পরিদর্শন শেষে সাংবাদিকদের এসব কথা বলেন। রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন এসময় তার সঙ্গে ছিলেন।
তথ্যমন্ত্রী বলেন, পুলিশ প্রশাসনকে বলা হয়েছে যে বা যারাই এর সঙ্গে যুক্ত থাকুক না কেন, কোনো দল বা রঙ সেটি না দেখে হামলাকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে। সে অনুযায়ী দোষীদের গ্রেপ্তার করা হচ্ছে। আহমদিয়া সম্প্রদায়ের ওপর হামলার জন্য বিএনপিকে দায়ী করে তথ্যমন্ত্রী বলেন, কাদিয়ানীদের বিরুদ্ধে বাঁশের কেল্লা এবং বিএনপির সাবেক এমপি রুমিন ফারহানা ও হারুন অর রশিদের ফেসবুক পেজ থেকে উস্কানি ছড়ানো হয়েছে। উস্কানি ছড়িয়ে সংগঠিত করে এই হামলা পরিচালনা করা হয়েছে।


উল্লেখ্য, পঞ্চগড়ের আহমদনগরে আহমদিয়া সম্প্রদায়ের তিন দিনের সালানা জলসা বন্ধের দাবিতে ইসলামী আন্দোলনসহ বেশ কয়েকটি ধর্মভিত্তিক সংগঠন গত ৩ মার্চ বিক্ষোভ মিছিল করে। বিক্ষোভ মিছিলে পুলিশ বাধা দেয়ায় বিক্ষোভকারীদের সঙ্গে পুলিশের দফায় দফায় সংঘর্ষ হয়। এই ঘটনা দুইজন নিহত এবং সাত পুলিশ সদস্যসহ প্রায় ৫০ জন আহত হন। 
সংঘর্ষের এক পর্যায়ে আহমদ নগর, ফুলতলা ও শালশিরি গ্রামে আহমদিয়া সম্প্রদায়ের প্রায় ২০০ বাড়িতে হামলা, লুটপাট, ভাঙচুর ও অগ্নিসংযোগ করা হয়।

 

আরিয়ানএস/

আর্কাইভ