• ঢাকা রবিবার
    ১৬ জুন, ২০২৪, ২ আষাঢ় ১৪৩১

জিদানকে নিয়ে বিতর্কিত মন্তব্যে ক্ষুব্দ রিয়াল মাদ্রিদ

প্রকাশিত: জানুয়ারি ১০, ২০২৩, ০২:১৩ এএম

জিদানকে নিয়ে বিতর্কিত মন্তব্যে ক্ষুব্দ রিয়াল মাদ্রিদ

ক্রীড়া ডেস্ক

ফ্রান্স কিংবদন্তি জিনেদিন জিদানকে নিয়ে বিতর্কিত মন্তব্য করেছেন ফ্রেঞ্চ ফুটবল ফেডারেশনের (এফএফএফ) সভাপতি নোয়েল লে গ্রায়েট। এরপর থেকেই একের পর এক সমালোচনার তীরে বিদ্ধ হচ্ছেন তিনি। এবার তাকে ধুয়ে দিলো রিয়াল মাদ্রিদ।

ক্রীড়াভিত্তিক প্রভাবশালী সংবাদমাধ্যম মার্কা ও গোল ডটকমের প্রতিবেদনে এসব তথ্য পাওয়া গেছে। এতে উল্লেখ করা হয়, রিয়ালের সাবেক সফল কোচ ছিলেন জিদান। ২০২২ কাতার বিশ্বকাপের পর ফ্রান্স জাতীয় দলের কোচ হতে চেয়েছিলেন তিনি।

কিন্তু তাকে এড়িয়ে ২০২৬ সাল পর্যন্ত দিদিয়ের দেশমের সঙ্গে চুক্তি নবায়ন করেছে এফএফএফ। এরপর জিদান সম্পর্কে সাংবাদিকরা জিজ্ঞাসা করলে অস্বস্তি প্রকাশ করেন লে গ্রায়েট।

তিনি বলেন, ব্রাজিলে যাচ্ছেন জিদান? এতে আমার কিছু যায়- আসে না। তাকে যেখানে খুশি যেতে দিন। তিনি কী আমার সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করেছিলেন? অবশ্যই নয়। আমাকে ফোন দিলেও ধরতাম না। ওকে একটি ক্লাব কিংবা একটি জাতীয় দল খুঁজে নিতে সহায়তা করতে পারেন আপনি।

এরপরই সাবেক কোচ জিদানের পাশে দাঁড়িয়ে একটি আনুষ্ঠানিক বিবৃতি দেয় রিয়াল। তাতে লি গ্রায়েটের বিরুদ্ধে অসম্মানের অভিযোগ তুলেছে লস ব্লাঙ্কোজরা।

এতে বলা হয়, বিশ্ব ফুটবলের অন্যতম সেরা কিংবদন্তি জিদান। তার সম্পর্কে ফরাসি ফুটবল ফেডারেশনের প্রেসিডেন্ট লে গ্রায়েট বিতর্কিত মন্তব্য করেছেন। এজন্য ধিক্কার জানায় রিয়াল।

বিবৃতিতে জানানো হয়, লে গ্রায়েটের মন্তব্যে বিশ্বজুড়ে ফুটবল ভক্তদের সর্বাধিক প্রশংসিত ব্যক্তিত্বের প্রতি শ্রদ্ধার অভাব ফুটে ওঠে। আমাদের ক্লাব অবিলম্বে তা সংশোধন চায়।

এর আগে একই কারণে এফএফএফ কর্তার ওপর ক্ষেপেন হালের ফরাসি ক্রেজ কিলিয়ান এমবাপ্পে। স্যোশ্যাল মিডিয়া টুইটারে নিজের ভেরিফায়েড অ্যাকাউন্টে লে গ্রায়েটকে একপ্রকার হুঁশিয়ারি দিয়েছেন তিনি।

সময়ের সেরা ক্ষীপ্রগতির ফরোয়ার্ড বলেন, জিদানই ফ্রান্স। আমরা এভাবে একজন কিংবদন্তিকে অসম্মান করতে পারি না। তবে এ নিয়ে এখন পর্যন্ত মুখ খোলেননি জিদান।

 

এআরআই

ক্রীড়া জগৎ সম্পর্কিত আরও

আর্কাইভ