• ঢাকা শনিবার
    ২৭ জুলাই, ২০২৪, ১২ শ্রাবণ ১৪৩১

ভারতের সঙ্গে হেরে বিশ্বকাপ থেকে বিদায়ের শঙ্কায় পাকিস্তান

প্রকাশিত: জুন ১০, ২০২৪, ০১:৪৫ এএম

ভারতের সঙ্গে হেরে বিশ্বকাপ থেকে বিদায়ের শঙ্কায় পাকিস্তান

ক্রীড়া ডেস্ক

চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের বিপক্ষে ১২০ বলে ১২০ রানের মামুলি স্কোর তাড়া করেও জয় পায়নি পাকিস্তান। সহজ ম্যাচ টেস্টের স্টাইলে ব্যাটিং করায় জিততে পারেনি পাকিস্তান। হেরে যায় ৬ রানে হেরে যায় পাকিস্তান।

সহজ টার্গেট তাড়া করতে নেমে দারুণ ব্যাটিং করছে পাকিস্তান ক্রিকেট দল। ১২.২ ওভারে দলীয় ৭৩ রানে তৃতীয় ব্যাটসম্যান হিসেবে ফেরেন ফখর জামান। ইনিংসের শুরুতে ৪.৪ ওভারে ২৬ রানে প্রথম উইকেট হারায় পাকিস্তান।

অধিনায়ক বাবর আজম আউট হওয়ার পর দ্বিতীয় উইকেটে ৩৩ বলে ৩১ রানের জুটি গড়ে ফেরেন উসমান খান। তিনি বাবরের মতো ১৩ রান করে ফেরেন।

৫৭ রানে ২ উইকেট পতনের পর ব্যাটিংয়ে নেমেই ছক্কার পর চার হাঁকান ফখর জামান। তিনি নিজের ইনিংসটা লম্বা করতে পারেননি। উইকেটের পেছনে ক্যাচ তুলে ফেরার আগে ৮ বলে এক চার আর এক ছক্কায় করেন ১৩ রান। ফখর জামানের বিদায়ে ৭৩ রানে ৩ উইকেট হারায় পাকিস্তান।

এর আগে পাকিস্তানের পেস বোলিং আক্রমণে কুপোকাত ভারতীয় ক্রিকেট দল। চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিপক্ষে চরম ব্যাটিং বিপর্যয়ে ১৯ ওভারে ১১৯ রানেই অলআউট ভারত।

রোববার যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের নাসাউ ক্রিকেট স্টেডিয়ামে টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসরের হাইভোল্টেজ ম্যাচে মুখোমুখি হয় এশিয়ার দুই ক্রিকেট পরাশক্তি ভারত-পাকিস্তান।

ভারত-পাকিস্তান ম্যাচ শুরুর আগে একদফা বৃষ্টি হয় নিইইয়র্কে। বৃষ্টির কারণে দেড়িতে টস হয়। খেলা শুরু হয় নির্ধারিত সময়ের ৩০ মিনিট পর। খেলা শুরু হওয়ার পর এক ওভার মাঠে গড়াতেই ফের বৃষ্টির বাগড়া।

বৃষ্টির পর খেলা শুরু হলে ইনিংসের দ্বিতীয় ওভারের তৃতীয় বলে আউট হন ভারতীয় সাবেক অধিনায়ক বিরাট কোহলি। তিনি নাসিম শাহর বলে উসমান খানের হাতে ক্যাচ তুলে দিয়ে ফেরেন। তার বিদায়ে ১.৩ ওভারে ১২ রানে প্রথম উইকেট হারায় ভারত।

২.৪ ওভারে শাহিন শাহ আফ্রিদির বলে হারিস রউফের হাতে ক্যাচ তুলে দিয়ে ফেরেন ভারতের বর্তমান অধিনায়ক রোহিত। তার বিদায়ে ১৯ রানে ২ উইকেট হারায় টি-টোয়েন্টি বিশ্বকাপের ২০০৭ সালের চ্যাম্পিয়নরা।

১৯ রানে সাবেক এবং বর্তমান এই দুই অধিনায়ক বিরাট কোহলি ও রোহিত শর্মার উইকেট হারিয়ে চাপে পড়ে যায় ভারত।

তৃতীয় উইকেটে অক্ষর প্যাটেলের সঙ্গে ৩০ বলে ৩৯ রানের জুটি গড়ে দলকে খেলায় ফেরান ঋষভ পন্থ। দলীয় ৫৮ রানে তৃতীয় ব্যাটসম্যান হিসেবে সাজঘরে ফেরেন অক্ষর প্যাটেল। তার আগে ১৮ বলে করেন ২০ রান তিনি।

এরপর সূর্যকুমার যাদবকে সঙ্গে নিয়ে ২২ বলে ৩১ রানের জুটি গড়েন ঋষভ পন্থ। ১১.২ ওভারে ৮৯ রানে হারিস রউফের বলে ক্যাচ তুলে দিয়ে ফেরেন সূর্যকুমার যাদব।

ব্যাটসম্যানদের এই আসা-যাওয়ার মিছিলে উইকেটের এক প্রান্ত আগলে রেখে একের পর এক বাউন্ডারি হাঁকিয়ে যাান ঋষভ পন্থ। তিনি একাধিক ক্যাচ তুলেও পাকিস্তানের ফিল্ডারদের কল্যাণে তিনবার লাইফ পান। তার ব্যাটেই এগিয়ে যাচ্ছিল ভারত।

১৪ ওভারের খেলা শেষে ভারতের সংগ্রহ ছিল ৫ উইকেটে ৯৬ রান। এরপর মাত্র ২৩ রানে ৫ উইকেট হারিয়ে ১৯ ওভারে ১১৯ রানে অলআউট হয় ভারত। দলের হয়ে ৩১ বলে ৬টি বাউন্ডারির সাহায্যে সর্বোচ্চ ৪২ রান করেন ঋষভ পন্থ।

পাকিস্তানের হয়ে ৩ ওভারে ২১ রানে ৩ উইকেট নেন হারিস রউফ। ৪ ওভারে ২১ রানে ৩ উইকেট নেন নাসিম শাহ। ৪ ওভারে ২৩ রানে ২ উইকেট নেন মোহাম্মদ আমির।

আর্কাইভ