• ঢাকা মঙ্গলবার
    ৩০ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

আইসিসির ২৫ কোটি হাতিয়ে নিল অনলাইন প্রতারক!

প্রকাশিত: জানুয়ারি ২০, ২০২৩, ১১:৩১ পিএম

আইসিসির ২৫ কোটি হাতিয়ে নিল অনলাইন প্রতারক!

ক্রীড়া ডেস্ক

হরহামেশাই দেশ-বিদেশে অনলাইন প্রতারণার খবর শোনা যায়। প্রযুক্তির এই যুগে প্রতারকেরাও ভিন্ন পথ বেছে নিয়েছে। তাই বলে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) এই অনলাইন প্রতারণার শিকার হয়ে মোটা অংকের টাকা খোয়াবে? শুনতে অদ্ভুত লাগলেও এমন খবর দিয়েছে ক্রিকেট বিষয়ক জনপ্রিয় ওয়েসবাইট ‍‍`ক্রিকবাজ‍‍`।

প্রতিবেদনে জানা গেছে, গতকাল বৃহস্পতিবার দুবাইয়ে অনুষ্ঠিত আইসিসি কার্যালয়ের হিসাব বিভাগ এই প্রতারণা টের পায়। তারা হঠাৎ বুঝতে পারে যে, হিসাবে ২৫ কোটি টাকা গরমিল আছে! প্রাথমিক অনুসন্ধানে জানা যায়, আইসিসি অনলাইন প্রতারণার শিকার হয়েছে! আইসিসির মতো একটা প্রতিষ্ঠান অনলাইন প্রতারণার শিকার হবে- এটা নিঃসন্দেহে অবাক করা ব্যাপার। যদিও এখন পর্যন্ত এ ব্যাপারে আইসিসি একটা টু শব্দও করেনি। 

‍‍`ক্রিকবাজ‍‍` আরও জানিয়েছে, প্রতারণার ব্যাপারে ইতোমধ্যেই তদন্ত শুরু করেছে আইসিসি। তবে সংস্থাটির কেউই ক্রিকবাজের সঙ্গে কথা বলতে রাজি হননি। প্রাথমিক তদন্তে জানা গেছে, আইসিসির অর্থ বিভাগের কয়েকটি গুরুত্বপূর্ণ তথ্য চুরি করে ২৫ কোটি টাকা সরিয়ে নিয়েছে যুক্তরাষ্ট্রের একটি সংস্থা কিংবা ব্যক্তিবিশেষ। টাকা সরানো হয়েছে বেশ কয়েকটি ধাপে। এটা নিয়ে নিজস্ব তদন্তের পাশাপাশি আইন প্রয়োগকারী সংস্থাগুলোর সঙ্গে যোগাযোগ করছে আইসিসি।

আর্কাইভ