• ঢাকা বুধবার
    ০১ ফেব্রুয়ারি, ২০২৩, ১৮ মাঘ ১৪২৯

রাত পোহালেই মুখোমুখি আর্জেন্টিনা-ব্রাজিল

প্রকাশিত: জানুয়ারি ২৩, ২০২৩, ০৮:০১ পিএম

রাত পোহালেই মুখোমুখি আর্জেন্টিনা-ব্রাজিল

ক্রীড়া ডেস্ক

ফুটবল বিশ্বের অন্যতম দুই পরাশক্তি ব্রাজিল-আর্জেন্টিনা। লাতিন আমেরিকার এই দুই প্রতিবেশী ফুটবল অন্তপ্রাণ দেশের মাঠের দ্বৈরথ বিশ্বের সব দেশের ফুটবলপ্রেমীদের মুগ্ধ করে। মেসি-নেইমারদের মুখোমুখি লড়াই দেখে ফুটবল সমর্থকদের মাঝে কাজ করে বাড়তি উত্তেজনা।

কাতার বিশ্বকাপের সেমিফাইনালে এই দুই দলের মুখোমুখি হওয়ার সম্ভাবনা তৈরি হয়েছিল। তবে ক্রোয়েশিয়ার কাছে টাইব্রেকারে হেরে কোয়ার্টার ফাইনালেই শেষ হয় সেলেকাওদের বিশ্বকাপ মিশন। অন্যদিকে প্রথম ম্যাচে সৌদি আরবের কাছে হেরেও শেষ পর্যন্ত লড়াই করে ৩৬ বছর পর বিশ্বকাপের শিরোপা উঁচিয়ে ধরে মেসির আর্জেন্টিনা।

মরুর বুকে ব্রাজিল-আর্জেন্টিনার ফুটবল শৈলী দেখতে না পেয়ে হতাশ হয় ফুটবল সমর্থকরা। তবে এই দুই পরাশক্তি দলের ফুটবল প্রেমীদের জন্য সুখবর! বিশ্বমঞ্চে মুখোমুখি না হলেও শেষ পর্যন্ত সব অপেক্ষার অবসান হচ্ছে। লাতিন আমেরিকা চ্যাম্পিয়নশিপে দেখা হচ্ছে দুই পরাশক্তির।

জুনিয়র কোপা আমেরিকা নামে পরিচিত ৩০তম অনূর্ধ্ব-২০ লাতিন আমেরিকা চ্যাম্পিয়নশিপের এবারের আসর বসেছে কলম্বিয়ায়। যেখানে এ-গ্রুপ থেকে নিজেদের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হচ্ছে দল দুটি।

মঙ্গলবার (২৪ জানুয়ারি) পাসকুয়াল গুয়েরেরো স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে ব্রাজিল-আর্জেন্টিনার গ্রুপ পর্বের ম্যাচটি। বাংলাদেশ সময় ভোর সাড়ে ৬টায় শুরু হবে উত্তেজনাপূর্ণ এই ম্যাচ।

এবারের আসরে এ-গ্রুপে ব্রাজিল-আর্জেন্টিনার সঙ্গী স্বাগতিক কলম্বিয়া, প্যারাগুয়ে ও পেরু। বি-গ্রুপে রয়েছে ইকুয়েডর, উরুগুয়ে, ভেনিজুয়েলা, চিলি ও বলিভিয়া। উদ্বোধনী ম্যাচে পেরুকে ৩-০ গোলে হারিয়ে তিন পয়েন্ট অর্জন করেছে ব্রাজিল।

তবে তাদের চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনা অনূর্ধ্ব-২০ দল প্যারাগুয়ের কাছে ২-১ গোলে হেরে টুর্নামেন্ট শুরু করে। শূন্য পয়েন্ট থাকায় পরের রাউন্ডে যেতে হলে জয়ের বিকল্প নেই মেসির উত্তরসূরিদের সামনে।

অনূর্ধ্ব-২০ লাতিন আমেরিকা চ্যাম্পিয়নশিপ টুর্নামেন্টটি প্রতি দুই বছর পর পর আয়োজন করা হয়। তবে করোনা মহামারির কারণে ২০২১ সালের আসরটি স্থগিত হয়ে যায়। সবশেষ ২০১৯ সালে অনুষ্ঠিত এই টুর্নামেন্টে চ্যাম্পিয়ন ইকুয়েডর।

আর্কাইভ