• ঢাকা বুধবার
    ০১ ফেব্রুয়ারি, ২০২৩, ১৮ মাঘ ১৪২৯

পিএসজির গোলবন্যার ম্যাচে এমবাপ্পের পাঁচ

প্রকাশিত: জানুয়ারি ২৪, ২০২৩, ০৯:১৩ এএম

পিএসজির গোলবন্যার ম্যাচে এমবাপ্পের পাঁচ

ক্রীড়া ডেস্ক

লিওনেল মেসি নেই। বিশ্রামে ছিলেন তিনি। তার অনুপস্থিতিতে একাই প্রতিপক্ষকে নিয়ে ছেলেখেলা করলেন কিলিয়ান এমবাপ্পে। ফ্রান্স ফুটবলের দ্বিতীয় সেরা প্রতিযোগিতা ফরাসি কাপের শেষ বত্রিশে ষষ্ঠ সারির দল পি দে ক্যাসেলকে ৭-০ গোলে উড়িয়ে দিলো পিএসজি, যাতে পাঁচ গোল এমবাপ্পের।

শেষ ষোলোতে ওঠার লড়াইয়ে ক্যাসেল মাত্র ২৯ মিনিট ধরে রাখতে পেরেছিল পিএসজিকে। এরপর খুলে যায় গোলমুখ, হতে থাকে একের পর এক গোল। ম্যাচ ঘড়ির কাঁটা আধঘণ্টায় যাওয়ার আগেই এমবাপ্পে করেন প্রথম গোল। ৩৪ মিনিটে আরেকটি। মাঝে নেইমার ৩৩ মিনিটে স্কোর ২-০ করেছিলেন। প্রথমার্ধে মাত্র ১১ মিনিটের ব্যবধানে হ্যাটট্রিক পূরণ করেন এমবাপ্পে। গত বছর ডিসেম্বরে বিশ্বকাপ ফাইনালের পর এবার ক্লাবের জার্সিতে তিন গোল করেছেন গোল্ডেন বুট জয়ী তারকা।

ওখানেই থামেননি এমবাপ্পে। ৫৬ ও ৭৯ মিনিটে গোল করে প্রথম পিএসজি খেলোয়াড় হিসেবে এক ম্যাচে পাঁচ গোলের কীর্তি গড়েন তিনি। ডাবল হ্যাটট্রিক করতে পারতেন এমবাপ্পে, কিন্তু দেরিতে শট নেওয়ায় প্রতিপক্ষ ব্লক করে। মাঝে ৬৪ মিনিটে অন্য গোলটি করেন কার্লোস সোলার।

এনিয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে এই মৌসুমে ২৪ ম্যাচে ২৫ গোল এমবাপ্পের। ক্লাবটির জার্সিতে ১৯৬ গোল করে সর্বকালের শীর্ষ গোলদাতা এডিনসন কাভানিকে ছোঁয়ার পথে। আর মাত্র চারটি গোল দরকার।

রেকর্ড বাড়ানো ১৪তম ফরাসি কাপ ট্রফির মিশনে পিএসজির শেষ ষোলোর প্রতিপক্ষ চিরপ্রতিদ্বন্দ্বী মার্শেই, ম্যাচটি হবে আগামী ৯ ফেব্রুয়ারি।

ম্যাচ শেষে এমবাপ্পে বলেছেন, ‘আমাদের লেভেলে খেলে এই দলকে সম্মান জানাতে এখানে এসেছি আমরা। সেটাই করেছি এবং আমরা খুশি। তাদের ও আমাদের জন্য এটা দারুণ সুযোগ কারণ এটা আমাদের মনে করিয়ে দেয় যে আমরাও অপেশাদার ফুটবল থেকে এসেছি।’

আর্কাইভ