• ঢাকা বৃহস্পতিবার
    ১৬ মে, ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

মুশফিক-শান্ত’র ফিফটিতে লড়াকু সংগ্রহ সিলেটের

প্রকাশিত: ফেব্রুয়ারি ১৭, ২০২৩, ০২:৪৬ এএম

মুশফিক-শান্ত’র ফিফটিতে লড়াকু সংগ্রহ সিলেটের

ছবি: সংগৃহীত

ক্রীড়া ডেস্ক

প্রবাদ আছে ‘পুরাতন চাল ভাতে বাড়ে’। মুশফিকুর রহিম যেনো তার উজ্জ্বল প্রমাণ। পুরো টুর্নামেন্টে নিষ্প্রাণ থেকে ফাইনালে ফিরলেন স্বরূপে। বিপিএলের নবম আসরে ফাইনালে মুশফিক ও নাজমুল শান্তর ফিফটিতে ভর করে কুমিল্লার বিপক্ষে নির্ধারিত ২০ ওভার শেষে ৭ উইকেট হারিয়ে ১৭৫ রানের লড়াকু সংগ্রহ করেছে সিলেট।
টসে হেরে ব্যাট করতে নেমে আগ্রাসী ব্যাটিং করতে থাকেন সিলেটের ওপেনার নাজমুল শান্ত। ইনিংসের প্রথম ওভারে আন্দ্রে রাসেলের বলে তিনটি চার মারেন শান্ত। এরপর ওভারের শেষ বলে ওভার থ্রো থেকে আরও ৫ রান পায় সিলেট। প্রথম ওভারে ১৮ রান সংগ্রহ করে সিলেট।
ইনিংসের দ্বিতীয় ওভারের প্রথম বলেই কুমিল্লাকে সাফল্য এনে দেন স্পিনার তানভির ইসলাম। দলীয় ১৮ রানে ২ বলে ০ রান করে বোল্ড হয়ে সাজঘরে ফিরে যান তৌহিদ হৃদয়। এরপর ক্রিজে আসেন অধিনায়ক মাশরাফী। এই ওভার থেকে মাত্র ২ রান সংগ্রহ করে সিলেট।


এরপর ইনিংসের তৃতীয় ওভারে ফের বোলিংয়ে আসেন রাসেল। ওভারের দ্বিতীয় বলে চার মারেন শান্ত। ওভারের শেষ বলে উড়িয়ে মারতে গিয়ে কায়েসের হাতে ধরা পড়েন মাশরাফী। দলীয় ২৬ রানে ৪ বলে ১ রান করে ফিরে যান মাশরাফী।
মাশরাফীর বিদায়ের পর ক্রিজে আসেন মুশফিকুর রহিম। মুশফিককে সাথে নিয়ে বড় সংগ্রহের দিকে আগাতে থাকেন শান্ত। কিন্তু দলীয় ১০৫ রানে মইন আলির বলে বোল্ড হয়ে যান শান্ত। করেন ৯টি চার আর ১টা ছক্কায় ৪৫ বলে ৬৪ রান। এরপর রাইয়ার্ন বার্ল মোস্তাফিজের বলে মোসাদ্দেকের কাছে ক্যাচ দিয়ে সাজঘরে ফিরে যান। করেন ১১ বলে ১৩ রান।
এরপর ক্রিজে আসেন থিসারা পেরেরা। রানের খাতা খোলার আগেই নারিনের বলে বোল্ড হয়ে যান তিনি। এরপর লিন্ডে ৬ বলে ৯ রান করে লিটনের কাছে ক্যাচ দিয়ে ফেরেন। তারপরর জাকির এদিন ১ রান করেই রান আউট হয়ে প্যাভিলিয়নে ফেরেন। মইন আলির থ্রোতে রান আউট হন জাকির। এদিন মুশফিকুর রহিম অপরাজিত ৪৮ বলে ৭৪ রানের অনবদ্য এক ইনিংস উপহার দেন সিলেট স্ট্রাইকার্সকে। ৩টি ছক্কা এবং ৫টি বাউন্ডারির সাহায্যে এ রান করেন তিনি।

 

আরিয়ানএস/

আর্কাইভ