• ঢাকা মঙ্গলবার
    ১৪ মে, ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১

ইংল্যান্ডে গিয়ে তাসকিনকে মিস করছেন হাসান

প্রকাশিত: মে ১০, ২০২৩, ০৮:১৮ পিএম

ইংল্যান্ডে গিয়ে তাসকিনকে মিস করছেন হাসান

ক্রীড়া ডেস্ক

ইংল্যান্ডের মাটিতে আয়ারল্যান্ডের বিপক্ষে প্রথম ওয়ানডে ম্যাচের ফল টানতে দেয়নি বৃষ্টি। তাতে কিছুটা আক্ষেপ করতে হয়েছে বাংলাদেশি পেসারদের। আর সেই আক্ষেপের সঙ্গে হাসান মাহমুদ মিস করছিলেন সতীর্থ তাসকিন আহমেদকে।

মঙ্গলবার (৯ মে) বিকেল পৌঁনে ৪টায় ইংল্যান্ডের চেমসফোর্ডে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটিতে মাঠে নামে বাংলাদেশ ও আয়ারল্যান্ড। ম্যাচটিতে প্রথমে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ২৪৬ রান সংগ্রহ করে বাংলাদেশ। জবাবে আয়ারল্যান্ড ১৬.৩ ওভারে ৩ উইকেটে ৬৫ রান তুলতেই শুরু হয় বৃষ্টি। পরে ম্যাচটি পরিত্যক্ত ঘোষণা করা হয়।

ম্যাচ শেষে পেসার হাসান মাহমুদ বলেন, ‘আমাদের পেস বোলিং ইউনিটটা খুব ভালো। এ জায়গায় তাসকিন ভাইকে খুব মিস করছিলাম। এবাদত, মুস্তাফিজ ভাইসহ সকলে খুব ভালো অবস্থানে রয়েছেন। সকলে চেষ্টা করছি দলকে এগিয়ে নেওয়ার লক্ষ্যে দলগত পারফর্ম করতে। এর পিছনে অ্যালন ডোনাল্ডের অনেক পরিশ্রম রয়েছে। তিনি চেষ্টা করছেন আমাদের আরও ভালো খেলোয়াড় হিসেবে গড়ে তুলতে।’

প্রথম ম্যাচ নিয়ে হাসান বলেন, ‘বোলিংয়ে আমাদের পরিকল্পনা ছিল স্ট্যাম্প টু স্ট্যাম্প বল করা। পাশাপাশি সুইং এবং যতটুকু সম্ভব সামনে বল করার চেষ্টা ছিল আমাদের। উইকেট খুব ভালো ছিল। বাউন্স এবং সুইং আদায় করা যাচ্ছিল। আমি চেষ্টা করেছি লাইন-লেন্থ মেনে বল করা। তাতে খুব ভালো শুরু হয়েছে।’


এ দিকে আয়ারল্যান্ড বিপক্ষে ঘরের মাঠে টি-টোয়েন্টি সিরিজ চলাকালীন সাইড স্ট্রেন ইনজুরিতে পড়েন তাসকিন। এরপরই বাদ পড়েন আয়ারল্যান্ডের বিপক্ষের একমাত্র টেস্টে থেকে। পুরোপুরি সুস্থ হওয়ায় তাকে রাখা হয়নি আইরিশদের বিপক্ষে অ্যাওয়ে সিরিজেও। তবে দ্রুত সুস্থ হয়ে মাঠে ফেরার বার্তা দিয়েছেন তাসকিন।


এডিএস/

আর্কাইভ