• ঢাকা বৃহস্পতিবার
    ০২ মে, ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১

বিশ্বকাপ বাছাইয়ের আগে আর্জেন্টিনা দলে দুঃসংবাদ

প্রকাশিত: আগস্ট ২৫, ২০২৩, ০২:১৫ এএম

বিশ্বকাপ বাছাইয়ের আগে আর্জেন্টিনা দলে দুঃসংবাদ

ছবি: সংগৃহীত

ক্রীড়া ডেস্ক

৩৬ বছরের আক্ষেপ ঘুচিয়ে আর্জেন্টিনার কাতার বিশ্বকাপ জয়ে বড় অবদান রেখেছিলেন মার্কোস আকুনা। আর্জেন্টাইনদের সামনে ঘনিয়ে আসছে আরেকটি বিশ্বকাপ মিশন। আর সেই মিশনের শুরুতে দুঃসংবাদ আর্জেন্টাইন শিবিরে। বিশ্ব আসরের বাছাইয়ে প্রথম দুই ম্যাচে আকুনাকে পাবে না আর্জেন্টিনা।

বিশ্বকাপ জয়ের এক বছর পূর্ণ না হতেই সেপ্টেম্বরে আরেকটি বিশ্বকাপের মিশনে মাঠে নামতে যাচ্ছে আর্জেন্টিনা। যুক্তরাষ্ট্র, মেক্সিকো এবং কানাডায় অনুষ্ঠিতব্য এই বিশ্বকাপের জন্য ইতোমধ্যে তোড়জোড় শুরু হয়ে গেছে বিশ্ব চ্যাম্পিয়নদের শিবিরে। তবে নতুন মিশনের প্রথম দুই ম্যাচে আকুনাকে পাচ্ছে না আলবিসেলেস্তিরা।

আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী তারকা সেভিয়ার হয়ে খেলতে এখন স্পেনে অবস্থান করছেন। সেখানে হ্যামস্ট্রিং চোটে পড়েছেন তিনি। আর সেই ইনজুরির কারণেই সেপ্টেম্বরের আগে মাঠে ফিরতে পারবেন না তারকা ডিফেন্ডার।

হ্যামস্ট্রিং চোট এবং পেশির অস্বস্তিজনিত সমস্যার কারণে কয়েকদিন আগে মেডিকেল পরীক্ষা করানো হয় আকুনার। বুধবার (২৩ আগস্ট) প্রকাশিত সেই পরীক্ষার ফলাফলে জানা যায়, ডান উরুতে বেশ ভালোই সমস্যা আছে আকুনার। আর সেই সমস্যা কাটিয়ে উঠতে কয়েক সপ্তাহ লাগতে পারে তার।

সেপ্টেম্বরের ৭ তারিখ ইকুয়েডরের বিপক্ষে ম্যাচ দিয়ে পরবর্তী বিশ্বকাপের মিশনে মাঠে নামবে আর্জেন্টিনা। বিশ্ব চ্যাম্পিয়নরা প্রথম ম্যাচটি খেলবে নিজেদের ঘরের মাঠে। আর্জেন্টাইনদের পরের ম্যাচ বলিভিয়ার বিপক্ষে ওদের মাঠেই।

 

সিটি নিউজ ঢাকার ভিডিও দেখতে ক্লিক করুন

 

জেকেএস/

আর্কাইভ