• ঢাকা শুক্রবার
    ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

জয়ের জন্য ভারতের দরকার ২০০ রান

প্রকাশিত: অক্টোবর ৯, ২০২৩, ১২:৫৪ এএম

জয়ের জন্য ভারতের দরকার ২০০ রান

ক্রীড়া ডেস্ক

বিশ্বকাপের হাইভোল্টেজ ম্যাচ। মুখোমুখি ভারত-অস্ট্রেলিয়া। অথচ কোনো উত্তেজনাই দেখা গেলো না, কারণ চেন্নাইয়ের স্লো ও লো উইকেট। ব্যাটারদের রান তুলতে বেগ পেতে হবে, স্পিনাররা বাড়তি টার্ন পাবেন- এটাই স্বাভাবিক। আর এসব কারণে ভারতীয় স্কোয়াডে রবীন্দ্র জাদেজার সঙ্গে দুই বিশেষজ্ঞ স্পিনার। ঘরের মাঠ বলেই হয়তোবা রাহুল দ্রাবিড়ের এমন মাস্টারপ্ল্যান! তবে এই লো উইকেটে টস জিতে আগে ব্যাটিং নিয়ে রীতিমতো ছেড়ে দে মা, কেঁদে বাঁচি অবস্থা অস্ট্রেলিয়ার! টপ অর্ডার ব্যাটাররা কিছুটা লড়াই করলেও মিডল অর্ডার ভেঙে গেছে তাসের ঘরের মতো! ফলে দুইশর আগেই গুটিয়ে গেল অজিরা।

রবিবার (৮ অক্টোবর) চেন্নাইয়ের এম চিদাম্বারাম স্টেডিয়ামে টস জিতে আগে ব্যাটিং করতে নেমে ৪৯ ওভার ৩ বলে ১৯৯ রান তুলে অলআউট হয়েছে অস্ট্রেলিয়া। দলের হয়ে সর্বোচ্চ ৪৬ রান করেছেন স্টিভেন স্মিথ। তাছাড়া ওয়ার্নারের ব্যাট থেকে এসেছে ৪১ রান। ভারতের হয়ে ২৮ রানে ৩ উইকেট শিকার করেছেন জাদেজা।

অথচ অস্ট্রেলিয়ার শুরুটা ভালো ছিল বলা যায়। শুরুতেই মিচেল মার্শের (০) উইকেট হারালে ডেভিড ওয়ার্নার ও স্টিভ স্মিথ ভালোভাবেই সবকছিু সামাল দিয়েছিলেন। ধীরে ধীরে দলকে ভালো একট সংগ্রহের দিকে নিয়ে যাচ্ছিলেন। কিন্তু এক পর্যায়ে বালির বাঁধের মতো সবকিছু ভেঙ্গে পড়ে। এই দুই ব্যাটার আউট হওয়ার পর আর কেউ দলের সংগ্রহে তেমন একটা অবদান রাখতে পারেননি।

ওয়ার্নার তার ৪১ রানের ইনিংসটি খেলেন ৫২ বলে। ছয়টি চারের মার ছিল। অন্য প্রান্তে স্টিভ সিম্থ তার ৪৬ রান করেন ৭১ বলে। পাঁচ বাউন্ডারিতে সাজানো ছিল তার ইনিংসটি। এরপর আর কোনো ব্যাটার ব্যক্তিগত সংগ্রহকে ত্রিশের কোটায় নিতে পারেননি। মার্নাস লাবুশেনের ২৭ রান ও মিচেল স্টার্কের ২৮ রান ছিল উল্লেখযোগ্য। মিচেল স্টার্কের ঝড়ো ইনিংসের কারণেই অস্ট্রেলিয়া ভারতের সামনে ২০০ রানের লক্ষ্যমাত্রা দিতে পেরেছে। মাত্র ৩৫ বলে ২৮ রান করেন স্টার্ক।

রবীন্দ্র জাদেজা ছিলেন সফল বোলার। তিন উইকেট শিকার তার। জসপ্রিত বুমরাহ ও কুলদ্বীপ যাদব দুটো করে উইকেট নিয়েছেন। এছাড়া মোহাম্মদ সিরাজ, হৃদিক পাণ্ডে ও রবীচন্দ্রন অশ্বিন একটি করে উইকেট পান।

 

সিটি নিউজ ঢাকার ভিডিও দেখতে ক্লিক করুন

আর্কাইভ