• ঢাকা সোমবার
    ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

চমৎকার সূচনার পর ব্যাটিং বিপর্যয় শ্রীলঙ্কার

প্রকাশিত: অক্টোবর ১৭, ২০২৩, ১২:৪৮ এএম

চমৎকার সূচনার পর ব্যাটিং বিপর্যয় শ্রীলঙ্কার

ক্রীড়া ডেস্ক

বিশ্বকাপে শ্রীলঙ্কা ও অস্ট্রেলিয়ার টিকে থাকার লড়াই। যে দল জয় পাবে তাদের সামনে সেমিফাইনালের খেলার সম্ভাবনা টিকে থাকবে। আর হারলে সম্ভাবনা অনেকাংশে কমে যাবে। এমন এক ম্যাচে চরম ব্যাটিং ব্যর্থতায় শ্রীলঙ্কা। অসাধারণ এক সূচনা সত্ত্বেও মাত্র ২০৯ রানে অল আউট হয়েছে তারা। ৪৩.৩ ওভারে সব উইকেট হারিয়েছে।

বিশ্বকাপ অস্ট্রেলিয়া ও শ্রীলঙ্কা উভয়ে নিজেদের তৃতীয় ম্যাচ খেলছে। গত দুই ম্যাচে তাদের কেউ জয় পায়নি। আজ সেই জয়খরা ঘোচানোর ম্যাচ তাদের।

এমন ম্যাচে টস জয়ের পর ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছিল শ্রীলঙ্কা। দুই ওপেনার কুশাল পেরেরা আর পাথুম নিশাঙ্কা দারুণ সূচনা এনে দিয়েছিলেন। আগের দুই ম্যাচে জয় না পেলেও শ্রীলঙ্কার ব্যাটিং ছিল প্রশংসাযোগ্য। কিন্তু যখন অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচটা বাঁচা মরা লড়াইয়ে রূপ নিয়েছে ঠিক তখনই তাদের ব্যাটাররা যেনে ব্যাট করতে ভুলে গেলো।

দুই ওপেনার পাথুম নিশাঙ্কা ও কুশাল পেরেরা যেটুকু ব্যাট করেছেন অতটুকুই তাদের সাফল্য। তাদের দারুণ সূচনা আর শেষ পর্যন্ত ভালো থাকেনি। পাথুম নিশাঙ্কা ৬১ রানে আর কুশাল পেরেরা ৭৮ রানে আউট হওয়ার পর থেকেই ব্যাটাররা এসেছেন আর ফিরেছেন। এই দুই ব্যাটারের পাশাপাশি শুধুমাত্র চারিথা আশালাঙ্কা তার ব্যক্তিগত রানটা দুই অংকে নিতে পেরেছেন। আর কোনো ব্যাটার দুই অঙ্কের রান পাননি। ১১ ব্যাটারের মধ্যে আট ব্যাটার যদি দুই অঙ্কে না পৌঁছাতে পারে তাহলে দলটার অবস্থা কি দাঁড়ায় শ্রীলঙ্কার মোট রান তা বলে দিচ্ছে।

অস্ট্রেলিয়ার বোলার অ্যাডাম জাম্পা দারুণ বল করেছেন। ৪ উইকেট শিকার তার। এছাড়া মিচেল স্টার্ক ও প্যাট কামিন্স দুটো করে উইকেট নিয়েছেন।

অস্ট্রেলিয়া আগের দুই ম্যাচে খুবই বাজে ব্যাটিং করেছেন। কোনো ম্যাচেই তারা দলীয় রানকে দুইশতে পারেনি। সে বিবেচনায় আজকের রানটা তাদের কাছে বড় হয়ে দেখা দিতে পারে। আবার বোলাররা তাদের কাজ করে দিয়েছে। এবার ব্যাটারদের দায়িত্ব। আজ দায়িত্ব পালনে ব্যর্থ হলেও সেমিতে খেলার সম্ভাবনা শেষ হয়ে যেতে পারে।

 

সিটি নিউজ ঢাকার ভিডিও দেখতে ক্লিক করুন

আর্কাইভ