• ঢাকা শুক্রবার
    ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

তিন ফিফটিতে বড় সংগ্রহ নিউজিল্যান্ডের

প্রকাশিত: অক্টোবর ১৯, ২০২৩, ১২:৪৭ এএম

তিন ফিফটিতে বড় সংগ্রহ নিউজিল্যান্ডের

ক্রীড়া ডেস্ক

বিশ্বকাপে নিজেদের চতুর্থ ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে আগে ব্যাট করতে নেমে উইল ইয়াং, টম লাথাম ও গ্লেন ফিলিপসের ফিফটিতে নির্ধারিত ৫০ ওভার শেষে ৬ উইকেট হারিয়ে ২৮৮ রান সংগ্রহ করেছে নিউজিল্যান্ড।

এক পর্যায়ে ১১০ রানে ৪ উইকেট হারিয়ে চাপে পড়েছিল কিউইরা। তবে অধিনায়ক লাথাম ও ফিলিপসের ১৪৪ রানের জুটিতে আফগানদের বড় লক্ষ্য ছুড়ে দেয় নিউজিল্যান্ড। জয়ের জন্য আফগানিস্তানের প্রয়োজন ২৮৯।

বুধবার চেন্নাইয়ের চিদাম্বরম স্টেডিয়ামে টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন আফগানিস্তান অধিনায়ক হাশমতউল্লাহ শহীদি। ব্যাট করতে নেমে ডেভন কনওয়ে ও উইল ইয়াং উদ্বোধনী জুটি বেশিদূর নিয়ে যেতে পারেননি।

দলীয় ৩০ রানে কনওয়ের বিদায়ে ভেঙে যায় এই জুটি। মুজিব উর রহমানের স্পিন ঘূর্ণিতে এলবিডাব্লিউ হয়ে সাজঘরে ফেরেন ২০ রান করা এই বাঁহাতি ব্যাটার।

তিন নম্বরে নামা রাচিন রবীন্দ্রকে নিয়ে শুরুর চাপ সামাল দেন ইয়াং। তারা দু’জন মিলে গড়েন ৭৯ রানের জুটি। দলীয় ১০৯ রানে দ্বিতীয় উইকেটের পতন ঘটে নিউজিল্যান্ডের।

আজমতউল্লাহ ওমরজাইয়ের গুড লেন্থের বল লাইন মিস করলে বোল্ড হয়ে সাজঘরে ফেরেন ৩২ রান করা রবীন্দ্র। ১ রান তুলতেই নিউজিল্যান্ডরা হারায় তিন উইকেট। ১০৯ রানে ১ উইকেট থেকে ১১০ রানেই হয়ে যায় ৩ উইকেট।

এখান থেকেই প্রতিরোধের শুরু করেন টম ল্যাথাম এবং গ্লেন ফিলিপস। সাবধানী ইনিংসে দলের ইনিংস মেরামতে মনোযোগ দেন দুজনেই। অবশ্য তাতে আফগান ফিল্ডারদের কৃতিত্বও আছে। মুজিব-উর রহমান এবং হাশমতউল্লাহ শহিদি দুজনেই ক্যাচ ছেড়েছেন।

চেন্নাইয়ের এম চিদাম্বারাম স্টেডিয়ামে টস জিতে আগে বোলিং করার সিদ্ধান্ত নেয় আফগানিস্তান। বোলিং পিচের সুবিধা নিয়ে কিউইদের আটকে ফেলাই ছিল তাদের লক্ষ্য। তবে সেই সিদ্ধান্ত পুরোপুরি কাজে লাগাতে পারেনি আফগানরা। দারুণ বল করলেও বাজে ফিল্ডিংয়ের খেসারত দিতে হয়েছে তাদের।

দ্বিতীয় ইনিংসে আফগানিস্তান ব্যাট করবে ২৮৯ রানের লক্ষ্য নিয়ে। চেন্নাইয়ের পিচে যা বেশ বড় এক সংগ্রহ। 

 

সিটি নিউজ ঢাকার ভিডিও দেখতে ক্লিক করুন

আর্কাইভ