• ঢাকা শুক্রবার
    ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

বিশ্বকাপে ম্যাক্সওয়েলের বিশ্ব রেকর্ড

প্রকাশিত: অক্টোবর ২৬, ২০২৩, ০১:০৮ এএম

বিশ্বকাপে ম্যাক্সওয়েলের বিশ্ব রেকর্ড

ক্রীড়া ডেস্ক

ক্রিকেট বিশ্বকাপে বিশ্ব রেকর্ড গড়েছেন গ্লেন ম্যাক্সওয়েল। অস্ট্রেলিয়ান এই তারকা ব্যাটসম্যান মঙ্গলবার নেদারল্যান্ডসের বিপক্ষে মাত্র ৪০ বলে ৮টি চার আর ৮টি ছক্কায় তিন অঙ্কের ম্যাজিক ফিগার স্পর্শ করেন। বিশ্বকাপের ইতিহাসে এটাই দ্রুততম সেঞ্চুরির রেকর্ড।

এর আগে বিশ্বকাপের চলতি আসরে শ্রীলংকার বিপক্ষে দক্ষিণ আফ্রিকার তারকা ব্যাটসম্যান এইডেন মার্করাম ৪৯ বলে সেঞ্চুরি করেন।

এবারের বিশ্বকাপের আগে দ্রুততম ৫০ বলে সেঞ্চুরির রেকর্ড ছিল আয়ারল্যান্ডের তারকা ক্রিকেটার কেভিন ওব্রায়েনের। তিনি ২০১১ সালে ইংল্যান্ডের বিপক্ষে এই রেকর্ড গড়েন। তার সেই রেকর্ডটি এক যুগ স্থায়ী ছিল।

আজ ভারতের দিল্লির অরুন জেটলি ক্রিকেট স্টেডিয়ামে নেদারল্যান্ডসের বিপক্ষে রীতিমতো তাণ্ডব চালান অস্ট্রেলিয়ান তারকারা। ৯৩ বলে ১১টি চার আর ৩টি ছক্কায় ১০৪ রান করে ফেরেন ওপেনার ডেভিড ওয়ার্নার।

ইনিংস শেষ হওয়ার মাত্র ১১ ওভার আগে ছয় নম্বর পজিশনে ব্যাটিংয়ে নেমে রীতিমতো তাণ্ডব চালাতে থাকেন ম্যাক্সওয়েল। ৪৯.৩ ওভারে দলীয় ৩৯৩ রানে আউট হন ম্যাক্সওয়েল। তার আগে মাত্র ৪৪ বলে ৯টি চার আর ৮টি ছক্কায় ১০৬ রানের ঝলমলে ইনিংস খেলেন এই তারকা অলরাউন্ডার।

এদিন ম্যাক্সওয়েল (১০৬) ও ডেভিড ওর্য়ানারের (১০৪) জোড়া সেঞ্চুরি আর স্টিভ স্মিথের (৬২) ফিফটিতে ডাচদের বিপক্ষে ৮ উইকেটে ৩৯৯ রান করে অস্ট্রেলিয়া।

 

সিটি নিউজ ঢাকার ভিডিও দেখতে ক্লিক করুন

আর্কাইভ