• ঢাকা শুক্রবার
    ০৩ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

নেদারল্যান্ডসকে ২২৯ রানে আটকে দিল বাংলাদেশ

প্রকাশিত: অক্টোবর ২৯, ২০২৩, ১২:৪১ এএম

নেদারল্যান্ডসকে ২২৯ রানে আটকে দিল বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক

বাংলাদেশের বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচে শেষ বল পর্যন্ত ব্যাট করে নেদারল্যান্ডস ২২৯ রান করেছে। টস জয়ের পর নির্ধারিত ৫০ ওভারে সব উইকেট হারিয়ে এই সংগ্রহ ডাচদের।

বাংলাদেশ ও নেদারল্যান্ডস এ পর্যন্ত পাঁচ ম্যাচ খেলে উভয় দল একটি করে জয় পেয়েছে। উভয় দলের পয়েন্ট সমান। কিন্তু এ ম্যাচ শেষে আর তারা সম অবস্থায় থাকবে না। একটা দলকে পেছনে ফেলে অন্য দল সামনে এগিয়ে যাবে। জয়ী দলের পয়েন্ট ৪ হয়ে যাবে।

এমন গুরুত্বপূর্ণ ম্যাচে টস জয়ের পর আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছিল নেদারল্যান্ডস। কিন্তু শুরুতে যে এমন বিপর্যয়ের মুখে পড়তে হবে তা হয়তো তারা ভাবেনি। তাসকিন আহমেদ ও শরিফুল ইসলামের বিধ্বংসী বোলিংয়ে মাত্র ৪ রানে দুই ওপেনারকে হারায় ডাচরা। ওয়েসলি বারেসি এবং কলিন অ্যাকারম্যান এই বিপর্যয় এড়িয়ে দলকে ভালো একটা সংগ্রহের দিকে নিয়ে যেতে চেষ্টা করেন। তাদের চেষ্টা যে খুব একটা সফল তা বলাা যাবে না। ৫৯ রানের পার্টনারশিপ তাদের। ৪১ রানে আউট হয়ে যান বারেসি। দলীয় একই রানে মাত্র ১৫ রানে আউট হন অ্যাকারম্যান। ফলে ৬৩ রানে তৃতীয় ও চতুর্থ উইকেট হারায় ডাচরা।

পরবর্তীতে স্কট এডওয়ার্ডস বাস ডি লিডির সঙ্গে জুটি বেঁধে দলকে এগিয়ে নেওয়ার চেষ্টা করেন। এডওয়ার্ডস ৬৮ রান করেন। ছয়টি বাউন্ডারি ছিল তার ইনিংসে। এডয়ার্ডসের পাশাপাশি সাইব্রান্ড এঞ্জেলব্রেখট দলকে ৩৫ রান উপহার দেন। এছাড়া লগান ফন বিক ১৬ বলে ২৩ রান করেন।

বাংলাদেশের কোনো একক বোলার আধিপত্য বিস্তার করতে পারেনি। শরিফুল ইসলাম, তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান ও মেহেদি হাসান দুটো করে উইকেট পান। এছাড়া সাকিব আল হাসান একটি উইকটে নেন।

 

সিটি নিউজ ঢাকার ভিডিও দেখতে ক্লিক করুন

আর্কাইভ