• ঢাকা শুক্রবার
    ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

জিততে হলে রেকর্ড গড়তে হবে শ্রীলঙ্কাকে

প্রকাশিত: নভেম্বর ৩, ২০২৩, ০১:০৯ এএম

জিততে হলে রেকর্ড গড়তে হবে শ্রীলঙ্কাকে

ক্রীড়া ডেস্ক

বিশ্বকাপ ক্রিকেটে রাউন্ড রবিন লিগে শ্রীলঙ্কার বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচে রানের পাহাড় গড়েছে স্বাগতিক ভারত। ওয়াংখেড়ে দিবারাত্রির ম্যাচে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ৩৫৭ রান করেছে রোহিত শর্মারা।

শ্রীলঙ্কার বিপক্ষে এ ম্যাচে জয় পেলে ভারত সেমিফাইনাল খেলা কাগজে কলমে নিশ্চিত করবে। অন্যদিকে শ্রীলঙ্কা হেরে গেলে তাদের সেমিফাইনাল খেলার সম্ভাবনাপ্রায় শেষ হয়ে যাবে। জয় পেতে শ্রীলঙ্কাকে এখন রেকর্ড গড়তে হবে।

শ্রীলঙ্কার আমন্ত্রণে ভারত ব্যাটিংয়ের শুরুতেই অধিনায়ক রোহিত শর্মার উইকেট হারালেও দারুণভাবে ঘুরে দাঁড়ায়। ওপেনার শুভমান গিল ও বিরাট কোহলি শুরুর বিপর্যয় এড়িয়ে দলকে শক্ত অবস্থান পৌঁছে দেন। তারা যেভাবে ব্যাটিং তান্ডব শুরু করেছিলেন শেষ পর্যন্ত তাদের যে ৩৫৭ রানে আটকে রাখা গেছে তা শ্রীলঙ্কার জন্য স্বস্তির বিষয়। তবে দুর্ভাগ্য  কোহলি ও গিলের। দুইজনই অল্পের জন্য সেঞ্চুরি থেকে বঞ্চিত হয়েছেন।

কোহলি আউট হয়েছেন ৮৮ রানে। আর শুভমান গিল ৯২ রানে। মাত্র তিন রানের ব্যবধানে এই দুই উইকেট তুলে নেন দিলশান মাদুশাঙ্কা। শেষ পর্যন্ত তিনি ৫ উইকেট নিয়েছেন। এ জন্য তার খরচ হয়েছে ৮০ রান। বিশ্বকাপ ক্রিকেটে যে সব বোলার ৫ উইকেট নিয়েছেন তাদের মধ্যে এটা দ্বিতীয় বাজে বোলিং। এর থেকে বেশি রান দিয়ে পাঁচ উইকেট নিয়েছিলেন আদিল রশিদ। ২০১৯ সালে ৮৫ রানে ৫ উইকেট নিয়েছিলেন তিনি।

কোহলি ৮৮ রান করতে খেলেছেন ৯৪ বল। এগারটি বাউন্ডারি তার ইনিংসে। তবে শুভমান গিলের ইনিংসটি ছিল আরো আক্রমণাত্মক। ৯২ রান করতে সমসংখ্যক বল খেলেছেন তিনি। তার ইনিংসেও ১১টি বাউন্ডারি ছিল। সে সঙ্গে ওভার বাউন্ডারি ছিল দুইটি। তবে উভয়ের ইনিংস খুব অল্প রানে শেষ হয়ে যেত। উভয়েই ইনিংসের শুরুতে ক্যাচ দিয়েছিলেন। কিন্তু শ্রীলঙ্কা সুযোগ কাজে লাগাতে ব্যর্থ হয়।

শ্রীলঙ্কার বোলারদের ওপর দিয়ে শেষ ১০ ওভারে টর্নেডো বয়ে গেছে। এ সময়ে ৯৩ রান নেয় ভারত।

কোহলি ও গিলের পাশাপাশি শ্রেয়াস আইয়ের দুর্দান্ত এক ইনিংস খেলেছেন। মাত্র ৫৬ বলে করেছেন ৮২ রান। তিনটি বাউন্ডারি ছিল তার ইনিংসে। আর ওভার বাউন্ডারি হাঁকিয়েছিলেন ছয়টি।

 

সিটি নিউজ ঢাকার ভিডিও দেখতে ক্লিক করুন

 

আর্কাইভ