• ঢাকা সোমবার
    ২৯ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

বিশ্বকাপের ফাইনাল দেখবেন না প্রোটিয়াদের কোচ

প্রকাশিত: নভেম্বর ১৮, ২০২৩, ১২:৫২ এএম

বিশ্বকাপের ফাইনাল দেখবেন না প্রোটিয়াদের কোচ

ছবি: সংগৃহীত

ক্রীড়া ডেস্ক

অস্ট্রেলিয়ার বিপক্ষে হেরে বিশ্বকাপের সেমিফাইনাল থেকে বিদায় নিয়েছে দক্ষিণ আফ্রিকা। অজিদের বিপক্ষে ভারতের মধ্যকার ফাইনাল নিয়ে তাই মাথাব্যথা নেই প্রোটিয়াদের কোচ রব ওয়াল্টারের। শিরোপার লড়াই দেখবেনও না তিনি।

রোববার (১৯ নভেম্বর) শিরোপার লড়াইয়ে মুখোমুখি হবে ভারত ও অস্ট্রেলিয়া। আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে দুদলের ম্যাচটি অনুষ্ঠিত হবে বেলা আড়াইটায়। ম্যাচ শেষে কাদের হাতে শিরোপা দেখতে ভালো লাগবে- এমন প্রশ্ন করা হয়েছিল ওয়াল্টারকে। জবাবে খেলা দেখার সম্ভাবনাই উড়িয়ে দেন তিনি।

ওয়াল্টার বলেন, ‘সত্যি করে যদি বলি, ম্যাচ দেখার ১ শতাংশ সম্ভাবনা আছে। আরও সত্যি করে বললে আমি ফাইনাল নিয়ে কোনো চিন্তাই করছি না।’

ওয়াল্টারের এমন জবাবটা খুব বেশি অমূলকও নয়। প্রতিবারের মতো এবারও যে বিষাদের গল্প লিখে বিশ্বকাপ থেকে বিদায় নিল তারা। কলকাতার ইডেন গার্ডেন্সে রোমাঞ্চকর সেমিফাইনালে ৩ উইকেটে হেরেছে প্রোটিয়ারা। এই হারে ওয়ানডে বিশ্বকাপে পাঁচবার সেমিফাইনাল থেকে বাদ পড়ল প্রোটিয়ারা।

টস জিতে ব্যাট করতে নেমে অস্ট্রেলিয়াকে মাত্র ২১৩ রানের লক্ষ্য দিয়েছিল দক্ষিণ আফ্রিকা। এগিয়ে থেকে ইনিংস বিরতিতে যাওয়ার পর রান তাড়ার শুরুটাও দারুণ হয়েছিল অজিদের। তবে ম্যাচে ফিরে দারুণ লড়াই করেছে বাভুমার দল। চাপের মুখে আরও একবার ব্যর্থ প্রোটিয়ারা। ডি কক-হেন্ডরিকসদের ক্যাচ মিসের সুযোগ নিয়ে ১৬ বল বাকি থাকতেই জয়ের বন্দরে পৌঁছে যায় অস্ট্রেলিয়া।

 

সিটি নিউজ ঢাকার ভিডিও দেখতে ক্লিক করুন

 

জেকেএস/

আর্কাইভ