• ঢাকা শুক্রবার
    ২১ জুন, ২০২৪, ৮ আষাঢ় ১৪৩১

বিশ্বকাপজয়ী ট্রাভিস হেডের পরিবারকে খুন ও ধর্ষণের হুমকি

প্রকাশিত: নভেম্বর ২১, ২০২৩, ১২:৩৯ এএম

বিশ্বকাপজয়ী ট্রাভিস হেডের পরিবারকে খুন ও ধর্ষণের হুমকি

ছবি: সংগৃহীত

ক্রীড়া ডেস্ক

নিজেদের ঘরের মাঠে অনুষ্ঠিত এবারের বিশ্বকাপ নিয়ে ভারতের অনেক স্বপ্ন ছিল। বিশ্বের বৃহত্তম স্টেডিয়ামে দেশের প্রধানমন্ত্রীর হাত থেকে বিশ্বকাপ ট্রফিটা হাতে নেওয়ার জন্য সবকিছুই তৈরি ছিল। আসরজুড়ে অপরাজিত থেকেই ফাইনালে উঠেছিল ভারত। তবে তাদের প্রতিপক্ষ অস্ট্রেলিয়ার ছিল অন্য পরিকল্পনা। কিন্তু সাউথ অস্ট্রেলিয়ার ট্রাভিস হেডই সব আয়োজনে জল ঢালল। ফাইনালে ভারতকে একাই হারালেন হেড। ১৩৭ রানের ম্যারাথন ইনিংসে আরও একবার স্বপ্নভঙ্গ হলো ভারতের। ভারতের হৃদয় ভেঙে দেওয়া সেই হেডের পরিবারকে ধর্ষণের হুমকি দিয়েছেন এক ভারতীয়।

রিকি পন্টি এবং অ্যাডাম গিলক্রিস্টের পর অস্ট্রেলিয়ার তৃতীয় ব্যাটার হিসেবে বিশ্বকাপ ফাইনালে শতরান করেছেন হেড। রোববারের সেই ম্যাচজয়ী ইনিংস খেলার পরেই তাকে এবং তার পরিবারকে হুমকি দেওয়া হয়েছে।

অস্ট্রেলিয়ার বিশ্বকাপ চ্যাম্পিয়ন হওয়ার অন্যতম নায়ক ট্র্যাভিস হেড। সেমিফাইনালের পর ফাইনালেও ম্যাচের সেরা হয়েছেন তিনি। তার অনবদ্য পারফরম্যান্স ফাইনালে দু’দলের মধ্যে পার্থক্য গড়ে দিয়েছে। এই হেডের ইনিংসের কাছেই গত টেস্ট বিশ্বচ্যাম্পিয়নশিপের ফাইনালেও হারতে হয়েছিল ভারতকে। হেড বারবার স্বপ্নভঙ্গ করছেন রোহিতদের। আর এতেই এই ওপেনারের ওপর চটেছেন কিছু উগ্র ভারতীয় ক্রিকেটপ্রেমী।

রোববারের বিশ্বকাপ ফাইনালের পর সামাজিক যোগাযোগ মাধ্যমে সরাসরি হেডকে হুমকি দিয়েছেন কিছু সমর্থক। অস্ট্রেলীয় ওপেনারের পরিবারকে খুন এবং স্ত্রীকে ধর্ষণের হুমকি দেওয়া হয়েছে। এই কদর্য আক্রমণ এবং মানসিকতার নিন্দা এবং সমালোচনা করেছেন বহু ক্রিকেটপ্রেমী। কেউ কেউ আবার সামাজিক যোগাযোগ মাধ্যমেই পুলিশের দৃষ্টি আকর্ষণের চেষ্টা করেছেন। অস্ট্রেলিয়া দলের পক্ষ থেকে অবশ্য এ ব্যাপারে কোনো মন্তব্য করা হয়নি।

বিশ্বকাপ খেলতে স্ত্রী ও শিশুকন্যাকে নিয়েই ভারতে গেছেন হেড। ফাইনালের গ্যালারিতেও ছিলেন হেডের স্ত্রী। বিশ্বকাপ ট্রফি নিয়ে স্ত্রীর সঙ্গে ছবিও তুলেছেন তিনি।

 

সিটি নিউজ ঢাকার ভিডিও দেখতে ক্লিক করুন

 

জেকেএস/

ক্রীড়া জগৎ সম্পর্কিত আরও

আর্কাইভ