• ঢাকা সোমবার
    ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

আমার টাকায় হাসিন বছরে দেড় কোটি টাকার শপিং করেছে: শামি

প্রকাশিত: নভেম্বর ২৩, ২০২৩, ০৭:৩৬ পিএম

আমার টাকায় হাসিন বছরে দেড় কোটি টাকার শপিং করেছে: শামি

ক্রীড়া ডেস্ক

অস্ট্রেলিয়ার কাছে ফাইনালে ভারতের হারের ক্ষত এখনো দগদগে। নেটপাড়া ব্যস্ত হারের কারণ কাটাছেঁড়া করতে। এর মাঝেও কমছে না শামি-হাসিন চর্চা। ২০২৩ বিশ্বকাপে প্রথম চার ম্যাচ খেলার সুযোগ না পেয়েও সর্বোচ্চ উইকেট শিকারি মোহাম্মাদ শামি। 

মাত্র ৭ ম্যাচ খেলে ২৩ উইকেট ঝুলিতে পুরেছেন শামি। তবে ফাইনালে অনেকটাই নিষ্প্রভ তারকা পেসার। মাত্র ১ উইকেটেই সন্তুষ্ট থাকতে হয়েছে তাকে। সেই নিয়েও আকার-ইঙ্গিতে মন্তব্য করতে ছাড়েননি শামির স্ত্রী হাসিন জাহান। 

বিশ্বকাপ ফাইনালের দিনই হাসিন বলেছিলেন, ‘শেষ পর্যন্ত জয় শুধু ভালো মানুষদের হয়’। তার পর কখনো ইঙ্গিতপূর্ণ বার্তা শেয়ার করে তিনি লিখেছেন, ‘আবার দোয়া যদি এত শক্তিশালী হয়, তা হলে ভাবুন আমার অভিশাপ কত জোরালো… এটা আসলে সবাই জানে। তবে দোয়া আর অভিশাপের প্রভাব চটজলদি কাজ করে না’। 

হাসিন-শামির দাম্পত্য কলহ আজকের নয়। দীর্ঘদিন ধরে তাদের ডিভোর্স মামলা আদালতে বিচারাধীন, কিন্তু এখনো খাতাকমলে স্বামী-স্ত্রী দুজনে। 

হাসিন-পর্ব তার জীবনে কতটা প্রভাব ফেলেছে সেই নিয়ে বেশ কয়েক বছর আগে এক সাক্ষাৎকারে মুখ খুলেছিলেন শামি। স্ত্রী বছরে ‘দেড় কোটি টাকা ওড়ায়’ অভিযোগ পেসারের। হাসিনের জমি, গহনা, জামা-কাপড়ের জন্য এই খরচ চোকাতে হয় শামিকে। ব্যাংক স্টেটমেন্ট সামনে এনে জানিয়েছিলেন শামি। তার পরও আদালতে হাসিনের অভিযোগ, সংসার খরচ বাবদ কোনো টাকাই দেন না শামি। মেয়ের খরচও দেন না। 

শামির কথায়, নিজের বোনের সঙ্গে কথা বললেও সন্দেহের চোখে দেখত হাসিন। ৭ ডিসেম্বর শামির দাদা তাকে ধর্ষণ করেছে— এমন অভিযোগ হাসিনের। তার পাল্টা ওই ভাইরাল সাক্ষাৎকারে শামি জানিয়েছেন, আগের দিন (৬ ডিসেম্বর) রাতে ভুবনেশ্বর কুমারের রিসেপশনে শামির সঙ্গে হাজির ছিলেন হাসিন। সেই দিন সকালে দিল্লির তাজ হোটেল থেকে সকাল ১০টা নাগাদ চেকআউট করেন তারা। এর পর দুপুর ৩টার পর উত্তরপ্রদেশের গ্রামের বাড়িতে পৌঁছান। স্ত্রীকে সেখানে রেখে ফার্ম হাউসের উদ্দেশ্যে রওনা দেন শামি। ঠাণ্ডায় কেন হাফহাতা জ্যাকেট পরে শামি বেরিয়ে পরেছেন মেসেজ করে জানতে চেয়েছিলেন হাসিন। পর দিন মুদির দোকানের লিস্ট পাঠিয়ে জিনিস এনে দেওয়ার আবদার করেছিলেন। শামির প্রশ্ন— আগের রাতে ধর্ষণের মতো ঘটনা ঘটে থাকলে এটা কীভাবে সম্ভব? 

২০১৪ সালের ৬ জুন শামি বিয়ে করেছিলেন হাসিনকে। যদিও বছর তিনেক যেতে না যেতেই ফাটল ধরে সেই সম্পর্কে। তাদের একমাত্র সন্তান আইরা হাসিনের কাছেই রয়েছে।

 

জেকেএস/

আর্কাইভ