• ঢাকা শুক্রবার
    ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

অধিনায়ক থাকা না থাকা নিয়ে মুখ খুললেন সাকিব

প্রকাশিত: ডিসেম্বর ১৭, ২০২৩, ০৭:৫১ পিএম

অধিনায়ক থাকা না থাকা নিয়ে মুখ খুললেন সাকিব

ছবি: সংগৃহীত

ক্রীড়া ডেস্ক

বিশ্বকাপের উদ্দেশে দেশছাড়ার আগে সাকিব আল হাসান জানিয়েছিলেন, বৈশ্বিক আসর শেষে তিনি আর অধিনায়কত্ব করবেন না। তবে আনুষ্ঠানিকভাবে এখনো বিসিবিকে কিছু বলেননি তিনি। যে কারণে বিসিবি বলছে— এখনো সব ফরম্যাটের অধিনায়ক সাকিবই।

গত মঙ্গলবার বিসিবির ক্রিকেট অপরারেশনসের চেয়ারম্যান জালাল ইউনুস জানিয়েছিলেন, তিন ফরম্যাটেই বাংলাদেশের অধিনায়ক এখনো সাকিব আল হাসান। এর পর নিজের অধিনায়কত্ব নিয়ে গতকাল এক অনুষ্ঠানে মুখ খুলেছেন টাইগার অধিনায়ক।

নেতৃত্ব প্রসঙ্গে সাকিব বলেছেন, এই সিরিজের পর আমাদের নির্বাচনটাও শেষ হবে। নির্বাচন শেষে আমরা একটা সিদ্ধান্ত নেব। কীভাবে দেশের ক্রিকেটকে এগিয়ে নেওয়া যায়। সবাই মিলে চিন্তা করে যেটা ভালো মনে হয় আমরা সেটিই করব। যদি মনে হয় আমার আরও কিছু দিন কন্টিনিউ করা উচিত তা হলে সেটিই করব।

তিনি আরও যোগ করেন, আর যদি মনে হয়, শান্ত-মিরাজ-লিটনরা আছে, ভালো কিছু করার সম্ভাবনা ওদের মধ্যে আছে। ওরা আরও বেশি ইয়াং, এনার্জেটিক। খারাপ হওয়ার কোনো কারণ আমি দেখি না।  

এর আগে সাকিব অধিনায়কত্ব নিয়ে জালাল বলেছিলেন, মিডিয়াতে তার স্টেটমেন্টটা দেখেছি। অবশ্যই এটা আনন্দের ব্যাপার, এখন সে দেশের ক্রিকেটের ওপর বেশি ফোকাস করবে বাইরের ফ্যাঞ্চাইজি ক্রিকেট থেকে। তো এটা আমাদের জন্য বড় একটা স্বস্তিদায়ক খবর। আমরা চাই সাকিব আমাদের এখানে যতগুলো ফরম্যাট আছে, সে যাতে আমাদের দেশের জন্য খেলে এটিই আমাদের কামনা।

সাকিবকেই লম্বা সময়ের জন্য নেতৃত্বে পাওয়ার ইচ্ছা পোষণ করে বিসিবির এ কর্মকর্তা বলেছিলেন, এখানে আসলে রিকনসিডারের পার্টটা আসে না। স্টিল সে আমাদের অধিনায়ক। এখন আমরা শান্তকেই দিয়েছি। শান্তকে আমরা বলেছি যে, সামনে দুটা সিরিজ আছে নিউজিল্যান্ডের সঙ্গে, যার জন্য তাকে আমরা অধিনায়কত্ব দিয়েছি। 

 

জেকেএস/

আর্কাইভ