• ঢাকা শুক্রবার
    ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
ক্লাব বিশ্বকাপ

আরো একটা ট্রফির অপেক্ষায় গার্দিওলা

প্রকাশিত: ডিসেম্বর ১৯, ২০২৩, ০৫:১৩ পিএম

আরো একটা ট্রফির অপেক্ষায় গার্দিওলা

ক্রীড়া ডেস্ক

ম্যানচেস্টার সিটির দায়িত্ব নেওয়ার পর পেপ গার্দিওলা তার সাফল্যের মুকুটে একে একে একাধিক পালক যোগ করেছেন। প্রিমিয়ার লিগ, উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ, এফএ কাপ, লিগ কাপ, সুপার কাপ, কমিউনিটি শিল্ডও জয় করেছেন। এবার সম্ভবত তার সাফল্যের মুকুটে আরো একটা পালক যোগ হতে যাচ্ছে। খুব বেশি অঘটন না ঘটলে সফল এই কোচ এবার জয় করতে চলেছেন ক্লাব বিশ্বকাপের শিরোপা।

আর মাত্র দুটো ধাপ। সেমিফাইনাল ও ফাইনাল। দুটো ধাপ পার হতে পারলেই না পাওয়া এই শিরোপা জয়ের কৃতিত্ব অর্জন করবেন ২০১৬ সালে ম্যানসিটির দায়িত্ব নেওয়া পেপ গার্দিওলা। মূলত আজই ক্লাব বিশ্বকাপে ম্যানসিটির মিশন শুরু হচ্ছে। আজ মঙ্গলবার রাতে তারা সেমিফাইনাল ম্যাচে মাঠে নামবে। জাপানের ক্লাব উরাওয়া রেড ডায়মন্ডস তাদের প্রতিপক্ষ। স্বাভাবিকভাবে জাপানের ক্লাবের বিপক্ষে উয়েফা চ্যাম্পিয়ন দলটি ফেভারিট হিসেবে মাঠে নামবে। তবে শঙ্কা যে নেই, তা নয়। ট্রেবল জয়ী ম্যানসিটির সময়টা যে ভালো যাচ্ছে না।

পেপ গার্দিওলা এই ট্রফিটি জয়ের জন্য উম্মুখ হয়ে আছেন। সে কথা সোমবার স্পষ্ট করে জানিয়েছেন তিনি। বলেছেন, আমি এই শিরোপাটি জিততে চাই। এটা এমন একটা ট্রফি যা আমাদের নেই। এবার সেই সুযোগ এসেছে। আমরা শিরোপা জয়ের বৃত্তটা এই ট্রফি জয়ের মাধ্যমে পূর্ণ করতে চাই। সম্ভবত আমরা আর এমন সুযোগ পাব না। আবার পেতেও পারি। প্রিমিয়ার লিগে আমাদের প্রতি তিনদিনে একটা করে ম্যাচ খেলতে হয়। এ অবস্থায় এখানে খেলা একটু কঠিনই বটে। খেলোয়াড়রা এটা ভালো করেই জানে। যাহোক আমরা ট্রফিটি জিততে সর্বাত্মক চেষ্টা করবো।

বাজে সব স্মৃতি নিয়ে ম্যানসিটি সৌদি আরবে চলমান ক্লাব বিশ্বকাপ খেলতে এসেছে। সব ধরণের প্রতিযোগিতা মিলে সবশেষ আট ম্যাচে তারা মাত্র তিনটিতে জয় পেয়েছে। গত শনিবার ক্রিস্টাল প্যালেসের সঙ্গে ২-২ গোলে ড্র করেছে তারা, যা তাদেরকে পয়েন্ট টেবিলের চতুর্থ স্থানে নামিয়ে দিয়েছে। শীর্ষে থাকা আর্সেনাল থেকে ৫ পয়েন্ট ব্যবধান তাদের। ক্লাব বিশ্বকাপের সাফল্য তাদেরকে এই হতাশা ভুলিয়ে দিতে পারে। 

 

সিটি নিউজ ঢাকার ভিডিও দেখতে ক্লিক করুন

আর্কাইভ