• ঢাকা শুক্রবার
    ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে বাংলাদেশ দল ঘোষণা, অধিনায়ক রাব্বি

প্রকাশিত: জানুয়ারি ১, ২০২৪, ০৪:১৭ পিএম

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে বাংলাদেশ দল ঘোষণা, অধিনায়ক রাব্বি

ক্রীড়া ডেস্ক

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের জন্য দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ১৫ সদস্যবিশিষ্ট দলের নেতৃত্ব দেবেন মাহফুজুর রহমান রাব্বি।

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সোমবার সংবাদ সম্মেলনে দল ঘোষণা করেন নির্বাচক হান্নান সরকার। এশিয়া কাপের মতো বিশ্বকাপেও দলকে নেতৃত্ব দেবেন মাহফুজুর রহমান রাব্বি।

গত বিশ্বকাপের পর থেকে লম্বা সময় অনূর্ধ্ব-১৯ দলের অধিনায়কত্ব করেন আহরার আমিন। এশিয়া কাপের আগে দায়িত্ব পান রাব্বি। তার নেতৃত্বে গত মাসে এশিয়া কাপ জেতে যুবারা।

বিশ্বকাপেও এই বাঁহাতি স্পিনিং অলরাউন্ডারের ওপর ভরসা রাখল টিম ম্যানেজমেন্ট। এশিয়া কাপের দলটিকেই রাখা হয়েছে বিশ্বকাপের জন্য।

অধিনায়ক মাহফুজুর ছাড়াও শেখ পারভেজ জীবন, আরিফুল ইসলাম, মোহাম্মদ রিজওয়ানদের মতো অলরাউন্ডার থাকা দলের জন্য বড় শক্তি বলে মনে করেন নির্বাচক হান্নান।

প্রাথমিকভাবে এবারের আসর হওয়ার কথা ছিল শ্রীলঙ্কায়। তবে দেশটি আপাতত আইসিসির নিষেধাজ্ঞায় থাকায় দক্ষিণ আফ্রিকাকে বেছে নেওয়া হয় নতুন আয়োজক হিসেবে।  

চার গ্রুপে ভাগ হয়ে ১৬ দলের এই টুর্নামেন্টে এবার খেলা হবে নতুন ফরম্যাটে। প্রতিটি গ্রুপ থেকে তিনটি করে দল পাবে সুপার সিক্সের টিকেট। সেই ধাপেও হবে গ্রুপ পর্বে খেলা।

‘এ’ ও ‘ডি’ গ্রুপের তিনটি করে এবং ‘বি’ ও ‘সি’ গ্রুপের তিনটি করে দল নিয়ে করা হবে আলাদা দুটি গ্রুপ। এই দুই গ্রুপের শীর্ষ দুটি করে দল পাবে সেমি-ফাইনাল খেলার টিকেট।


প্রাথমিক গ্রুপ পর্বে বাদ পড়া চার দলের জন্য থাকবে একটি করে প্লে-অফ ম্যাচ খেলার সুযোগ।  

বাংলাদেশ দল: মাহফুজুর রহমান রাব্বি (অধিনায়ক), আহরার আমিন (সহ-অধিনায়ক) আশিকুর রহমান শিবলি, জিসান আলম, মোহাম্মদ রিজওয়ান, আদিল বিন সিদ্দিক, আশরাফুজ্জামান, আরিফুল ইসলাম, শিহাব জেমস, শেখ পারভেজ জীবন, রাফিউজ্জামান রাফি, রোহানাত দৌল্লাহ বর্ষণ, ইকবাল হোসেন ইমন, ওয়াসি সিদ্দিক, মারুফ মৃধা।

স্ট্যান্ড বাই: নাঈম আহমেদ, মোহাম্মদ রিজান হোসেন, আশরাফুল হাসান, তানভির আহমেদ, একান্ত শেখ।

আর্কাইভ