• ঢাকা শুক্রবার
    ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
অনূর্ধ্ব-১৯ ক্রিকেট

বিশ্বকাপে টিকে থাকতে বাংলাদেশের লক্ষ্য ২৩৬

প্রকাশিত: জানুয়ারি ২২, ২০২৪, ০৬:১৮ পিএম

বিশ্বকাপে টিকে থাকতে বাংলাদেশের লক্ষ্য ২৩৬

ক্রীড়া ডেস্ক

মিশন শিরোপা পুনরুদ্ধারের। তবে বাংলাদেশের শুরুটা ভালো হয়নি। ভারতের বিপক্ষে হেরে যুব বিশ্বকাপ শুরু হয় বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের। নিজেদের প্রথম ম্যাচে বড় হারের পর এবার আসরে টিকে থাকার লড়াইয়ের আয়ারল্যান্ডের মুখোমুখি টাইগার যুবারা। যেখানে শুরুতে ব্যাট করে বড় সংগ্রহই গড়েছে আইরিশরা।

সোমবার (২২ জানুয়ারি) ব্লুমফনটেইনে টস হেরে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ২৩৫ রান সংগ্রহ করেছে আয়ারল্যান্ড। যেখানে একাই ৯০ রান করেছেন কিয়ান হিল্টন। বাংলাদেশের হয়ে ২টি করে উইকেট শিকার করেছেন মারুফ মৃধা ও শেখ পারভেজ জীবন।

শুরুটা খুব একটা ভালো হয়নি আয়ারল্যান্ডের। এবারও নতুন বলে টাইগারদের ব্রেকথ্রু এনে দেন মারুফ মৃধা। এই পেসারের বলে রিজওয়ানের হাতে ক্যাচ দিয়েছেন রায়ান হান্টার। তিনি ৯ রান করে আসজঘরে ফিরলে ভাঙ্গে ২৬ রানের উদ্বোধনী জুটি।

এরপর এক প্রান্তে নিয়মিত বিরতিতেই উইকেট তুলেছে বাংলাদেশ। তবে আরেক প্রান্তে দাঁড়িয়ে একাই লড়েছেন হিল্টন। এই টপ অর্ডার ব্যাটার সাজঘরে ফেরার আগে করেছেন ১১২ বলে ৯০ রান। অল্পের জন্য সেঞ্চুরি হাতছাড়া হলেও দলকে বড় সংগ্রহ এনে দিতে মুখ্য ভূমিকা রেখেছেন তিনি।

বাংলাদেশের হয়ে দুর্দান্ত বোলিং করেছেন মারুফ মৃধা ও শেখ পারভেজ জীবন। তারা দুজনই দুটি করে উইকেট শিকার করেছেন। তাছাড়া ৯ ওভারে ২৭ রান দিয়ে এক উইকেট পেয়েছেন মাহফুজুর রহমান রাব্বি।

আর্কাইভ