• ঢাকা বৃহস্পতিবার
    ১৬ মে, ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১
অলিম্পিক বাছাই ফুটবল

চিলিকে উড়িয়ে বাছাইয়ের চূড়ান্ত পর্বে আর্জেন্টিনা

প্রকাশিত: জানুয়ারি ৩১, ২০২৪, ০৯:১৫ এএম

চিলিকে উড়িয়ে বাছাইয়ের চূড়ান্ত পর্বে আর্জেন্টিনা

ক্রীড়া ডেস্ক

অলিম্পিক ফুটবলে দক্ষিণ আমেরিকা অঞ্চল থেকে বাছাইয়ের চূড়ান্ত পর্বে খেলা নিশ্চিত করেছে আর্জেন্টিনা। বুধবার সকালে অনুষ্ঠিত ম্যাচে তারা চিলিকে ৫-০ গোলে উড়িয়ে দিয়েছে। এ জয়ের ফলে বাছাই পর্বের প্রথম রাউন্ডে ‍‍`বি‍‍` গ্রুপ থেকে এক ম্যাচ হাতে রেখেই চূড়ান্ত পর্বে খেলা নিশ্চিত করেছে লিওনেল মেসির উত্তরসূরীরা।

আর্জেন্টিনা গ্রুপ পর্বের শেষ ম্যাচে উরুগুয়ের বিপক্ষে খেলবে। এ ম্যাচটি ২ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে। চিলির বিপক্ষে জয়ের ফলে তিন ম্যাচ থেকে আর্জেন্টিনার পয়েন্ট ৭। সমান ম্যাচে প্যারাগুয়ের পয়েন্টও ৭। এ দুই দলই চূড়ান্ত বাছাই পর্বে অংশ নেবে। এরই মধ্যে ‍‍`এ‍‍` গ্রুপ থেকে ব্রাজিল চূড়ান্ত বাছাই পর্বে খেলা নিশ্চিত করেছে। তাদের সঙ্গী হওয়ার জন্য অপেক্ষায় রয়েছে ইকুয়েডর ও ভেনেজুয়েলা।

চূড়ান্ত বাছাই পর্বে চারটি দল একে অপরের মুখোমুখি হবে। অর্থাৎ প্রতি দল তিনটি করে ম্যাচ খেলার সুযোগ পাবে। তিন ম্যাচ শেষে শীর্ষ দুই দল প্যারিস অলিম্পিকের টিকেট পাবে।

আর্জেন্টিনার বিপক্ষে চিলি মাঠে কোনো প্রতিরোধ গড়তে পারেনি। তবে প্রথমার্ধে দারুণ লড়েছে চিলি। ফলে এ অর্ধে আর্জেন্টিনাকে গোলের জন্য হা পিত্যিশ করতে হয়েছে। শেষ পর্যন্ত ৪৫তম মিনিটে প্রথম গোলের দেখা পায় আর্জেন্টিনা। আলমাদা করেন গোলটি। দ্বিতীয় গোলটিও করেন তিনি। দ্বিতীয়ার্ধে পেনাল্টি থেকে গোল করে তিনি আর্জেন্টিনাকে ২-০ গোলে এগিয়ে নেন।  এরপর একে একে কাস্ট্রো ৬১ মিনিটে, কুইরস ৭৯ মিনিটে এবং গোনডু ৯১ মিনিটে গোল করে আর্জেন্টিনাকে বড় জয় এনে দেন।

১ ফেব্রুয়ারি ‍‍`এ‍‍` গ্রুপের শেষ ম্যাচ অনুষ্ঠিত হবে।  এক ম্যাচে ব্রাজিল ভেনেজুয়েলার এবং কলাম্বিয়া বলিভিয়ার মুখোমুখি হবে।

আর্কাইভ