• ঢাকা সোমবার
    ২৯ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

শ্বশুরের বিস্ফোরক অভিযোগে ক্ষুব্ধ ভারতীয় তারকার স্ত্রী

প্রকাশিত: ফেব্রুয়ারি ১২, ২০২৪, ০৫:৪৯ পিএম

শ্বশুরের বিস্ফোরক অভিযোগে ক্ষুব্ধ ভারতীয় তারকার স্ত্রী

ক্রীড়া ডেস্ক

ভারতীয় ক্রিকেট দলের এই সময়ের অন্যতম সেরা অলরাউন্ডার রবিন্দ্র জাদেজা। ২০০৯ সালের ৮ ফেব্রুয়ারি ভারতের হয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় তার।

অভিষেকের পর থেকে ধারাবাহিক পারফরম্যান্সে ভারতীয় দলে অটোমেটিক চয়েজ জাদেজা। টেস্টে দুর্দান্ত পারফরম্যান্সের সুবাদে আইসিসি অলরাউন্ডার র‌্যাংকিংয়ে বর্তমানে শীর্ষে রয়েছেন ৩৫ বছর বয়সি এই তারকা।

ভারতের হয়ে ইতোমধ্যে ১৯৭টি ওয়ানডে, ৬৯টি টেস্ট আর ৬৬টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন জাদেজা। দেশের হয়ে ব্যাট হাতে ৩টি সেঞ্চুরি আর ৩৩টি ফিফটির সাহায্যে সংগ্রহ করেছেন ৬ হাজার ১২৯ রান।

ব্যাটিংয়ের পাশাপাশি বোলিংও দারুণ পারফর্ম করে যাচ্ছেন জাদেজা। তিন ফরম্যাটে ৩৩২ ম্যাচে অংশ নিয়ে ৫৫৩ উইকেট শিকার করেছেন তিনি।

ভারতীয় এই তারকা ক্রিকেটার ২০১৬ সালে বিয়ে করেন রিভাবা সোলাঙ্কিকে। রবিন্দ্র জাদেজার বাবার দাবি বিয়ের পর থেকেই রিভাবা আলাদা থাকতে চেয়েছে। তার কারণে আমার ছেলে আমাকে রেখে বিলাসবহুলা ফ্ল্যাটে থাকে। পাঁচ বছর হলো আমার নানতিকেও দেখতে পাইনি। অথচ আমরা একই শহরে থাকি।

জাদেজার স্ত্রী রিভাবা বর্তমানে জামনগর উত্তর কেন্দ্রের বিজেপির মনোনয়নে নির্বাচিত সংসদ সদস্য। 

সম্প্রতি ভারতের একটি সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে জাদেজার বাবা অনিরুদ্ধ সিং জাদেজা বলেন, ‘একটা সত্যি কথা বলব? আমার সঙ্গে একদমই রবীন্দ্র জাদেজা এবং ওর বউয়ের সঙ্গে কোনও সম্পর্ক নেই। ওরা আমাকে খোঁজে না। আমিও ওদের খুঁজি না। বিয়ের দুই-তিন মাস পরেই সমস্যার সূত্রপাত হয়। আমি এখন জামনগরে একাই থাকি। রবীন্দ্র জাদেজা বউয়ের সঙ্গে আলাদা এক বাংলোয় থাকে। একই শহরে আমরা থাকি। তবে আমাদের দেখা সাক্ষাৎ হয় না। জানি না বউ ওকে কী জাদু করেছে।’

জাদেজার বাবা বড় অভিযোগ, ‘ও আমার সন্তান। এটাই হৃদয়ে জ্বালা ধরিয়ে দিচ্ছে। ওকে যদি বিয়ে না দিতাম ভালো হত। ও ক্রিকেটার না হলেই ভালো হত। এতে এত সমস্যার মুখোমুখি হতে হত না আমাদের।’

তিনি আরও বলেন, ‘বিয়ের কয়েকদিনের মধ্যেই জাদেজার স্ত্রী পুরো সম্পত্তি নিজের নামে ট্রান্সফার করে দিতে বলে। পরিবারে অশান্তি লাগিয়েছে ও। এই পরিবারের সঙ্গে থাকতে চাইনি রিভাবা। নিজের মত থাকতে চেয়েছে। আমি ভুল হতে পারি, নানাবা (জাদেজার বোন) ভুল হতে পারে। তবে একই পরিবারের ৫০ জন একসঙ্গে কীভাবে ভুল হতে পারে। পরিবারের কারোর সঙ্গে কারোর কোনও সম্পর্ক নেই। পুরোটাই বিদ্বেষ থেকে হয়েছে। কোনও বিষয় আড়াল করতে চাই না। নিজের নাতনির মুখ দেখিনি আজ পাঁচ বছর হয়ে গেল।’

বাবা প্রকাশ্যে বাবা মুখ খোলায় রবীন্দ্র জাদেজা সোশ্যাল মিডিয়ায় এক পোস্টে লেখেন, ‘দিব্যা ভাস্করকে দেওয়া এই সাক্ষাৎকার পুরোপুরি মিথ্যা এবং যুক্তিহীন। এগুলো একপাক্ষিক মন্তব্য যেটা আমি পুরোপুরি নাকচ করছি। যেভাবে আমার স্ত্রীর ভাবমূর্তি ক্ষতিগ্রস্ত করার চেষ্টা করা হচ্ছে, সেটা বেঠিক এবং নিন্দনীয়। আমিও অনেক কিছু বলতে পারি। তবে সেটা প্রকাশ্যে বলা ঠিক হবে না।’

এমন অভিযোগে ক্ষুব্ধ জাদেজার স্ত্রী রিভাবা। তিনি এক ইভেন্টে অংশ নিয়ে শ্বশুর অনিরুদ্ধ সিংয়ের অভিযোগের বিষয়ে জানতে চান এবং সংবাদিকদের এব্যাপারে খোঁচা-খুঁচির উদ্দেশ্য নিয়েও প্রশ্ন তোলেন।

আর্কাইভ