• ঢাকা মঙ্গলবার
    ১৬ জুলাই, ২০২৪, ৩১ আষাঢ় ১৪৩১
টি-টোয়েন্টি বিশ্বকাপ

শ্রীলংকা ম্যাচটি খুবই গুরুত্বপূর্ণ : নাজমুল হোসেন শান্ত

প্রকাশিত: জুন ৭, ২০২৪, ০৭:৫৩ পিএম

শ্রীলংকা ম্যাচটি খুবই গুরুত্বপূর্ণ : নাজমুল হোসেন শান্ত

ক্রীড়া ডেস্ক

একটা সময়ে জিম্বাবুয়ের সঙ্গে হাড্ডাহাড্ডি লড়াই হতো বাংলাদেশ দলের। এখন অবশ্য বলে-কয়ে জিম্বাবুয়েকে সিরিজে হারাতে সক্ষম টাইগাররা।

গত বছরের নভেম্বরে ভারতে অনুষ্ঠিতব্য ক্রিকেট বিশ্বকাপের পর থেকে শ্রীলংকার সঙ্গে টাইগারদের প্রতিদ্বন্দ্বিতা বেড়েছে। ভারত বিশ্বকাপের সেই ম্যাচে শ্রীলংকাকে হারিয়ে আগামী বছরে পাকিস্তানে অনুষ্ঠিতব্য চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলার যোগ্যতা অজর্ন করেছে বাংলাদেশ।

শুধু তাই নয়, সেই ম্যাচে শ্রীলংকার সাবেক অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথিউসকে ইতিহাসে প্রথমবার ‘টাইমড আউট’ করে বাংলাদেশ। তারপর থেকেই দুই দলের খেলার উত্তেজনা বেড়েছে। বাংলাদেশ-শ্রীলংকা ম্যাচের পরতে পরতে থাকে রোমাঞ্চ।

চলতি বছরের মার্চে বাংলাদেশ সফরে এসে তিন ম্যাচের টি-টোয়েনিট সিরিজে ২-১ ব্যবধানে জয় পায় শ্রীলংকা। সেই ম্যাচে বাংলাদেশকে হারিয়ে টাইম আউট নিয়ে মজা করে লংকান ক্রিকেটাররা। ঠিক পরের ওয়ানডে সিরিজে শ্রীলংকাকে ২-১ ব্যবধানে হারিয়ে মজা করেন মুশফিক-শান্তরা।

টি-টোয়েন্টি বিশ্বকাপের চলতি আসরে নিজেদের প্রথম ম্যাচে প্রতিপক্ষ হিসেবে শ্রীলংকাকে পাচ্ছে টাইগাররা। আগামীকাল শনিবার বাংলাদেশ সময় সকাল সাড়ে ৬টায় আসরের ১৫তম ম্যাচে যুক্তরাষ্ট্রের ডালাসের গ্রান্ড প্রেরেরে স্টেডিয়ামে শ্রীলংকার মুখোমুখি হবে টাইগাররা। 

শ্রীলংকা ম্যাচের আগে বাংলাদেশ দলের অধিনায়ক নাজমুল হোসেন শান্ত বলেন, ‘আমি ব্যক্তিগতভাবে এই ম্যাচটিকে অন্যভাবে দেখতে চাই না। আমরা সবাই জানি এই ম্যাচটি আমাদের জন্য অবশ্যই খুব গুরুত্বপূর্ণ ম্যাচ। তাই বেশি চিন্তা করার পরিবর্তে, আমরা যে পরিকল্পনা করেছি তা বাস্তবায়ন করা খুবই গুরুত্বপূর্ণ। সেই বিশেষ দিনে আমরা কিভাবে ঠাণ্ডা মাথায় পরিকল্পনাগুলো বাস্তবায়ন করতে পারি সেটা গুরুত্বপূর্ণ।’

শ্রীলংকার ব্যাটিং কোচ থিলিনা কান্দাম্বি বলেন, ‘আমি মনে করি সাম্প্রতিক অতীতে আমরা বাংলাদেশের বিপক্ষে ভালো ক্রিকেট খেলেছি। তাই এই খেলার মধ্য দিয়ে আমাদের সেই আত্মবিশ্বাস ও গতি বাড়াতে চাই।’

আর্কাইভ