• ঢাকা বুধবার, ১৪ সেপ্টেম্বর, ২০২২, ৩০ ভাদ্র ১৪২৯

পেমেন্ট পরিষেবা যুক্ত করলো ভাইবার

প্রকাশিত: আগস্ট ২৫, ২০২২, ০১:৫৫ এএম

পেমেন্ট পরিষেবা যুক্ত করলো ভাইবার

সিটি নিউজ ডেস্ক

জনপ্রিয় ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপ ‘ভাইবার’ কেবল কলিং ও মেসেজিং অ্যাপের মধ্যে সীমাবদ্ধ না থেকে বরং একটি সুপার অ্যাপ হওয়ার লক্ষ্যে কাজ করছে। এই লক্ষ্য পূরণের অংশ হিসেবে এবার পেমেন্ট পরিষেবা যুক্ত করেছে ভাইবার। 

অর্থাৎ সামাজিক যোগাযোগের এই অ্যাপ এবার ফিনটেক অ্যাপ হিসেবেও কাজ করবে। নতুন পরিষেবার নাম ‘ভাইবার পে’। এর মাধ্যমে ভাইবার ব্যবহারকারীরা অ্যাপটিতে ডিজিটাল ওয়ালেট তৈরি করতে পারবেন এবং নিজের ভাইবার পে অ্যাকাউন্ট থেকে অন্যের ভাইবার পে অ্যাকাউন্টে টাকা পাঠানোর সুবিধা পাবেন।

ব্যাংক অ্যাকাউন্টের পাশাপাশি ভিসা এবং মাস্টারকার্ডের সঙ্গে যুক্ত করার মাধ্যমে পণ্য কেনাকাটা ও বিল প্রদান সহ বিভিন্ন আর্থিক লেনদেনের কাজও ভাইবার অ্যাপ দিয়ে করা যাবে। প্রাথমিকভাবে পিয়ার-টু-পিয়ার ট্রান্সফারের মাধ্যমে সম্পূর্ণ বিনামূল্যে এই সেবাটি চালু করছে ভাইবার।

ভাইবারের এক ব্লগ পোস্টে বলা হয়েছে, শুরুতে জার্মানি এবং গ্রিসে ‘ভাইবার পে’ পরিষেবাটি ব্যবহার করা যাবে। ব্যবহারকারীদের অভিজ্ঞতা ও মতামত সংগ্রহ করে তার প্রেক্ষিতে আরও উন্নত পরিসরে ইন-অ্যাপ পেমেন্ট পরিষেবাটি ক্রমান্বয়ে এশিয়া এবং অন্যান্য মার্কেটে উন্মুক্ত করা হবে।

এসএ/
আর্কাইভ