• ঢাকা রবিবার
    ১৯ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

খোলা সয়াবিন বিক্রি করা যাবে না: বাণিজ্যমন্ত্রী

প্রকাশিত: মার্চ ৩, ২০২২, ০১:৪১ এএম

খোলা সয়াবিন বিক্রি করা যাবে না: বাণিজ্যমন্ত্রী

সিটি নিউজ ডেস্ক

বোতলজাত ছাড়া খোলা সয়াবিন তেল বাজারে বিক্রি করা যাবে না। আগামী ৩১ মে থেকে সয়াবিন এবং ৩১ ডিসেম্বর থেকে পামওয়েলের ক্ষেত্রে এ নির্দেশ প্রযোজ্য হবে। বিক্রি করতে হবে একমাত্র বোতলজাত করে। 

বুধবার (২ মার্চ) বিকালে সচিবালয়ে এক সভা শেষে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি এ তথ্য জানান। আসন্ন মাহে রমজান উপলক্ষে নিত্যপণ্যের মজুদ, সরবরাহ, আমদানি ও মূল্য পরিস্থিতি স্বাভাবিক রাখার লক্ষ্যে এ সভার আয়োজন করা হয়। এতে সভাপতিত্ব করেন বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব তপন কান্তি ঘোষ।

সভাশেষে বাণিজ্যমন্ত্রী বলেন, ‘শিল্প মন্ত্রণালয়ের সঙ্গে আমরা যৌথভাবে কাজ করছি। ৩১ মে ও ৩১ ডিসেম্বরের পর আর কোনো তেল খোলা বিক্রি হবে না। সবই বোতলজাত হবে।’

তিনি বলেন, ‘এক মাস পর আমাদের রমজান শুরু হতে যাচ্ছে। মানুষের প্রয়োজন বাড়বে। সংযমের মাস, সেজন্য দামের বিষয়টি মাথায় রাখতে হবে।’

বাংলাদেশ কমপিটিশন কমিশনের চেয়ারপারসন মো. মফিজুল ইসলাম, বাংলাদেশ ট্রেড অ্যান্ড ট্যারিফ কমিশনের চেয়ারম্যান মো. আফজাল হোসেন, জাতীয় রাজস্ব বোর্ডের সদস্য মো. মাসুদ সাদিক, এফবিসিসিআইয়ের প্রেসিডেন্ট জসিম উদ্দিন, টিসিবির চেয়ারম্যান ব্রি. জে. মো. আরিফুল হাসান, বাণিজ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (আইআইটি) এ. এইচ.এম. সফিকুজ্জামান, খাদ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. শাহ নেওয়াজ তালুকদার প্রমুখ সভায় উপস্থিত ছিলেন।

ডা
আর্কাইভ