• ঢাকা রবিবার
    ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

কুষ্টিয়ার মিরপুরে থামবে তিনটি আন্তঃনগর ট্রেন

প্রকাশিত: অক্টোবর ১১, ২০২১, ১১:০৫ পিএম

কুষ্টিয়ার মিরপুরে থামবে তিনটি আন্তঃনগর ট্রেন

কুষ্টিয়া প্রতিনিধি

অবশেষে কুষ্টিয়া জেলার মিরপুরবাসীর দাবি পূরণ হতে চলেছে। দীর্ঘ আড়াই বছর পর আগামী ১৯ অক্টোবর থেকে মিরপুর রেলওয়ে স্টেশনে তিনটি আন্তঃনগর ট্রেন যাত্রাবিরতি করবে।

সোমবার (১১ অক্টোবর) বাংলাদেশ রেলওয়ের রাজশাহী অঞ্চলের সহকারী চীফ অপারেটিং সুপারিনটেনডেন্ট মো. আব্দুল আওয়াল স্বাক্ষরিত এক চিঠিতে এ তথ্য নিশ্চিত করা হয়।


চিঠিতে বলা হয়েছে উপযুক্ত বিষয়ে সূত্রোস্থ পত্রের প্রেক্ষিতে মিরপুর রেলওয়ে স্টেশনে ঢাকা-খুলনা রুটে চলাচল কারী আন্তঃনগর সুন্দরবন এক্সপ্রেস (৭২৬) এবং রাজশাহী-খুলনা-রাজশাহী রুটে চলাচলকারী (৭৬১/৭৬২)আন্তনগর সাগরদাঁড়ি এক্সপ্রেস ট্রেনের যাত্রা বিরতি প্রদান করা হলো।

সম্প্রতি মিরপুর রেলওয়ে স্টেশনে ঢাকা-খুলনা রুটে চলাচলকারি আন্তঃনগর 'সুন্দরবন এক্সপ্রেস ও খুলনা-রাজশাহী-খুলনা রুটে চলাচলকারী সাগরদাঁড়ি এক্সপ্রেস ট্রেনের যাত্রা বিরতির প্রস্তাবটি অনুমোদন হয়।

এ বিষয়ে কুষ্টিয়ার মিরপুর রেলওয়ে স্টেশনের ভারপ্রাপ্ত স্টেশন মাস্টার ইসরাইল হোসেন বলেন, ট্রেন যাত্রা বিরতির বিষয়ে অফিসিয়ালি সিদ্ধান্ত হয়নি।

স্থানীয় মিরপুর উপজেলা নাগরিক কমিটির সাধারণ সম্পাদক ও উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা নজরুল করিম বলেন, তিনটি ট্রেনের যাত্রাবিরতি বিষয়ে ইতিমধ্যে আমারা চিঠি পেয়েছি। যে কোন সময় ট্রেনের যাত্রাবিরতি শুরু হয়ে যাবে।

তিনি আরও বলেন, রেলওয়ে কতৃপক্ষ মিরপুরের মানুষের দাবির প্রতি সম্মান দেখিয়েছেন এ জন্য আমরা তাদের প্রতি কৃতজ্ঞ।

উল্লেখ্য, ২০১৯ সাল থেকে কুষ্টিয়ার মিরপুর রেলওয়ে স্টেশন পুনরায় চালুকরণ ও আন্তঃনগর ট্রেনের স্টপেজের দাবিতে মিরপুর উপজেলা নাগরিক কমিটি নামে স্থানীয় একটি সংগঠন দীর্ঘদিন ধরে আন্দোলন করে আসছেন।

জেডআই/কুষ্টিয়া প্রতিনিধি

আর্কাইভ