• ঢাকা শনিবার
    ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

বাগেরহাটে শারদীয় দুর্গোৎসবে হামলার প্রতিবাদে মানববন্ধন

প্রকাশিত: অক্টোবর ২২, ২০২১, ০১:১৯ এএম

বাগেরহাটে শারদীয় দুর্গোৎসবে হামলার প্রতিবাদে মানববন্ধন

বাগেরহাট প্রতিনিধি

শারদীয় দুর্গোৎসবে হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদে বাগেরহাটে মানববন্ধন করেছে মানবাধিকার সংগঠন হিউম্যান রাইটস ডিফেন্ডার্স ফোরাম (এইচআরডিএফ)। বৃহস্পতিবার (২১ অক্টোবর) বেলা সাড়ে ১১টায় বাগেরহাট প্রেস ক্লাবের সামনে মানবাধিকার এ সংগঠনটি মানববন্ধনের আয়োজন করে। সাংবাদিক ও এনজিও কর্মীরা সংহতি প্রকাশ করে মানববন্ধনে অংশ নেন। মানববন্ধন থেকে হামলা, লুঠপাট ও ভাঙচুরের ঘটনায় জড়িতদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন সংগঠনের নেতারা।

হিন্দুদের ওপর হামলা ও নির্যাতনের প্রতিবাদে গত কয়েকদিন ধরে বাগেরহাটে বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক, রাজনৈতিক ও সংখ্যালঘু সম্প্রদায় নানা কর্মসূচি পালন করছে।

মানববন্ধনে বক্তারা বলেন- হিন্দু, মুসলমান, বৌদ্ধ, খ্রিষ্টান সবাই মিলে এই দেশে বসবাস করি। যার যার ধর্ম সেই সেই পালন করবে। এটা সবার নাগরিক অধিকার। একটি চক্র সাম্প্রদায়িক সম্প্রীতিকে নষ্ট করার জন্য উঠে পড়ে লেগেছে। যারা সনাতন ধর্মাবলম্বীদের পূজামণ্ডপে হামলা করে তারা মুসলমান না, এদের কোনো ধর্ম নেই। এরা দেশের শান্তি বিনষ্ট করছে। এই ঘটনায় আমরা নিন্দা জানাচ্ছি। ঘটনার সুষ্ঠু তদন্ত করে দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি দিতে সরকারের কাছে দাবি জানাচ্ছি।

মানববন্ধনে বক্তব্য দেন হিউম্যান রাইটস্ ডিফেন্ডার্স ফোরামের (এইচআরডিএফ) সভাপতি মো. কামরুজ্জামান, সংগঠনের সদস্য নারী নেত্রী আম্বিয়া খাতুন, বেসরকারি সংস্থা রুপান্তরের শিল্পী আক্তার, গাংচিলের সাধারণ সম্পাদক তৈফুন্নাহার, বাগেরহাট প্রেস ক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক শেখ আজমল হোসেন ও যমুনা টেলিভিশনের সাংবাদিক ইয়ামিন আলী, এইচ আর ডিএফএর সদস্য হেমায়েত হোসেন খোকন প্রমুখ।

এএমকে/এম. জামান

আর্কাইভ