• ঢাকা রবিবার
    ১৯ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

‘রাজাকার পরিবারের কাউকে মনোনয়ন দিলে কাল থেকে হরতাল’

প্রকাশিত: নভেম্বর ১৭, ২০২১, ০৭:০২ পিএম

‘রাজাকার পরিবারের কাউকে মনোনয়ন দিলে কাল থেকে হরতাল’

লালমনিরহাট প্রতিনিধি

লালমনিরহাটের হাতীবান্ধায় ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে রাজাকার পরিবারের কাউকে মনোনয়ন দিলে আগামীকাল (১৮ নভেম্বর) থেকে অনির্দিষ্টকালের জন্য হরতালের ঘোষণা দিয়েছে উপজেলা ছাত্রলীগ। মঙ্গলবার (১৬ নভেম্বর) দিবাগত রাতে বিক্ষোভ মিছিল শেষে উপজেলার মেডিকেল মোড়ে এক পথসভায় ঘোষণা দেন উপজেলা ছাত্রলীগের সভাপতি ফাহিম শাহরিয়ার জিহান।

জিহান বলেন, ‘আমরা দেখছি হাতীবান্ধা উপজেলার সিন্দুর্না ইউনিয়নে রাজাকার পরিবারের এক সদস্য সাবেক শিবির নেতা এখন আওয়ামী লীগে যোগদান করে স্বাধীনতার প্রতীক নৌকা প্রতীক নিয়ে চেয়ারম্যান পদে নির্বাচন করতে দলীয় মনোনয়ন সংগ্রহ করেছেন। ওই রাজাকার পরিবারের সদস্যকে যদি মনোনয়ন দেয়া হয় তাহলে বুধবার রাতে মশাল মিছিল বৃহস্পতিবার থেকে হাতীবান্ধায় অনির্দিষ্টকালের জন্য হরতাল শুরু হবে।

তিনি আরও বলেন, ‘একজন ছাত্রলীগের কর্মী বেঁচে থাকা পর্যন্ত কোনো রাজাকার পরিবারের সদস্যকে আওয়ামী লীগের দলীয় প্রার্থী হিসেবে মেনে নেয়া হবে না।

বিষয়ে সিন্দুর্না ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নুরল আমিনের দাবি- তার পরিবারের কেউ রাজাকার নয়। একটি মহল তার জনপ্রিয়তাকে ভয় পায় বলে তার বিরুদ্ধে যড়ষন্ত্র করছেন।

লালমনিরহাট জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোতাহার হোসেন বলেন, ‘রাজাকার পরিবারকে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন দেয়ার কোনো সুযোগ নেই।

নূর/ডাকুয়া

আর্কাইভ