• ঢাকা রবিবার
    ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

সয়াবিন তেলের দাম বাড়ায় অনেক গালমন্দ শুনেছি : বাণিজ্যমন্ত্রী

প্রকাশিত: ডিসেম্বর ২৮, ২০২১, ১১:৩২ পিএম

সয়াবিন তেলের দাম বাড়ায় অনেক গালমন্দ শুনেছি : বাণিজ্যমন্ত্রী

রংপুর ব্যুরো

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি এমপি বলেছেন, ‌‘য়াবিন তেলের দাম বৃদ্ধি পাওয়ায় আমি অনেক গালমন্দ শুনেছি। সারা বিশ্বে চিনি ভোজ্যতেলের দাম বেড়েছে, এটা বৈশ্বিক সমস্যা। তারপরও আমরা পণ্যের দাম কমিয়ে আনার চেষ্টা করছি।

মঙ্গলবার (২৮ ডিসেম্বর) দুপুরে রংপুর জিলা স্কুল মাঠে জেলার বীর মুক্তিযোদ্ধাদের পুনর্মিলনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগ দিতে এসে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি কথা বলেন।

তিনি বলেন, ‘৫০ বছরে দেশ অনেক এগিয়ে গেছে। মানুষের রোজগার বেড়েছে। এখন বাংলাদেশ বিশ্বের কাছে উন্নয়নের রোল মডেল। গত বছর করোনা মহামারির সময় বাংলাদেশের উন্নয়ন দৃশ্যমান দেখেছে বিশ্ব। পাকিস্তান এখন সব ক্ষেত্রে আমাদের চেয়ে শতকরা ৫০ শতাংশ পিছিয়ে। এটা সম্ভব হয়েছে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার দূরদৃষ্টির কারণে।

টিপু মুনশি বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা বীর মুক্তিযোদ্ধাদের ভাতা দ্বিগুণ করে দিয়েছেন। বিভিন্ন ধরনের সুযোগ-সুবিধা দিয়েছেন। এগুলো বাস্তবায়ন করতে সময় লাগছে। তবে মুক্তিযোদ্ধারা সুবিধা পাওয়ার জন্য যুদ্ধ করেননি। তারা বাঙালির মুক্তির জন্য বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে সাড়া দিয়ে যুদ্ধ করেছেন, অনেকে জীবন দিয়েছেন। সে কারণে তাদের সুযোগ-সুবিধা বৃদ্ধিসহ জীবন-মান উন্নয়নে সব ধরনের ব্যবস্থা করেছেন প্রধানমন্ত্রী।

সময় জেলা প্রশাসক আসিব আহসান, জেলা পরিষদের চেয়ারম্যান ছাফিয়া খানমমুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার মোসাদ্দেক হোসেন বাবলু, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তুষার কান্তি মন্ডলসহ জেলার বিভিন্ন উপজেলা থেকে আগত বীর মুক্তিযোদ্ধারা অংশগ্রহণ করেন।

 

এআরআই/ডা

আর্কাইভ