• ঢাকা রবিবার
    ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

শৃঙ্খলা রক্ষায় ভোটকেন্দ্রে দায়িত্ব নিতে চান তারা

প্রকাশিত: জানুয়ারি ২৫, ২০২২, ০৫:৪৪ এএম

শৃঙ্খলা রক্ষায় ভোটকেন্দ্রে দায়িত্ব নিতে চান তারা

তোফায়েল হোসেন জাকির, গাইবান্ধা প্রতিনিধি

আগামী ৩১ জানুয়ারি গাইবান্ধার সাদুল্লাপুর উপজেলায় ৮ ইউপিতে অনুষ্ঠিত হবে নির্বাচন। এসব ইউনিয়নের ভোটকেন্দ্রগুলোতে শৃঙ্খলা রক্ষায় নিয়োগ করা হবে আনসার ও ভিডিপির সদস্য। এ নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করতে শুরু করা হয় যাচাই-বাছাই কার্যক্রম। এতে অংশগ্রহণ করে সাদুল্লাপুর উপজেলার প্রশিক্ষিত আনসার-ভিডিপির নারী-পুরুষ।

সোমবার (২৪ জানুয়ারি) সাদুল্লাপুরের জয়েনপুর আদর্শ কলেজ মাঠে স্বাস্থ্যবিধি মেনে আনসার ও ভিডিপি সদস্য যাচাই-বাছাই করা হয়।

এ সময় আনসার ও ভিডিপির জেলা কমান্ড্যান্টের প্রতিনিধি ও সদর উপজেলা কর্মকর্তা সাহেনা খাতুন, সাদুল্লাপুর উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা ফজিলা খাতুন, প্রশিক্ষক নুরন্নবী মণ্ডল, প্রশিক্ষিকা আনজুয়ারা বেগম প্রমুখ উপস্থিত ছিলেন।

এই কার্যক্রমে স্বাস্থ্যবিধি মেনে মাঠে সারিবদ্ধভাবে দাঁড়িয়েছিলেন উপজেলা পর্যায়ের প্রশিক্ষিত আনসার-ভিডিপির সদস্যরা। নিয়ম অনুযায়ী খতিয়ে দেখা হয় তাদের যাবতীয় কাগজপত্রসহ অন্যান্য বিষয়াদি। এভাবে চলছিল যাচাই-বাছাই কার্যক্রম।

আনসার ও ভিডিপির জেলা কমান্ড্যান্টের প্রতিনিধি ও সদর উপজেলা কর্মকর্তা সাহেনা খাতুন বলেন, ‘গত দুই দিনব্যাপী মাঠপর্যায়ে যাচাই-বাছাই করা হয়। এরপর বিছিন্নভাবে অফিস পর্যায়ে ২৭ জানুয়ারি পর্যন্ত অব্যাহত থাকবে। এ ছাড়া নিয়োগপ্রত্যাশীদের মাঝে করোনা সংক্রমণ বিষয়ে সচেতনমূলক আলোচনা করা হচ্ছে।

জেডআই/ডা

আর্কাইভ