• ঢাকা রবিবার
    ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

টাঙ্গাইলে ৫ ইউপিতে ভোটগ্রহণ শুরু

প্রকাশিত: জানুয়ারি ৩১, ২০২২, ০৪:৫২ পিএম

টাঙ্গাইলে ৫ ইউপিতে ভোটগ্রহণ শুরু

টাঙ্গাইল প্রতিনিধি

৬ষ্ঠ ধাপে ইভিএমএ টাঙ্গাইলের গোপালপুর উপজেলার ৫টি ইউনিয়ন পরিষদে ভোটগ্রহণ শুরু হয়েছে। সোমবার (৩১ জানুয়ারি) সকাল ৮টা থেকে ভোট শুরু হয়েছে। চলবে বিকেল ৪টা পর্যন্ত। তবে ভোটকেন্দ্রের চৌহদ্দির মধ্যে কোনো ভোটার উপস্থিত থাকলে বিকেল ৪টার পরেও তার ভোটগ্রহণ করা হবে।

জানা গেছে, নির্বাচনে প্লাটুন বিজিবিসহ পর্যাপ্তসংখ্যক আইনশৃঙ্খলা বাহিনী মোতায়েন রয়েছে। উপজেলার মির্জাপুর, আলমনগর, হাদিরা, নগদাশিমলা এবং ধোপাকান্দি এই ৫টি ইউনিয়নে চেয়ারম্যান পদে ১৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। ছাড়া সাধারণ সদস্য পদে ১৫৪ জন এবং সংরক্ষিত পদে ৫১ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

জেলা নির্বাচন অফিস সূত্র জানায়, নির্বাচনে ৫০টি কেন্দ্রের মধ্যে ৪৪টি কেন্দ্রই ঝুঁকিপূর্ণ বলেছে। শতকরা হিসেবে ৮৮ ভাগের বেশি কেন্দ্রই ঝুঁকিপূর্ণ। নির্বাচনে মোট ভোটার লাখ ১৭ হাজার ৭৩ জন। এর মধ্যে পুরুষ ভোটার রয়েছে ৫৮ হাজার ৮৯২ আর নারী ভোটার রয়েছে ৫৮ হাজার ১৮১ জন। 

ব্যাপারে টাঙ্গাইল জেলা নির্বাচন কর্মকর্তা এইচএম কামরুল হাসান জানান, বিগত সময়ের মতো এবারও নির্বাচন সুষ্ঠু এবং অবাধ করতে পর্যান্ত সংখ্যক আইনশৃঙ্খলা বাহিনী মোতায়েন করা হয়েছে। নির্বাচনে প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। ঝুঁকিপূর্ণ প্রতিটি কেন্দ্রে জন করে পুলিশ এবং সাধারণ কেন্দ্রে জন করে পুলিশ সদস্য দায়িত্ব পালন করছেন। একই সঙ্গে প্রতিটি কেন্দ্রে ১৪ থেকে ১৬ জন করে আনসার সদস্যও দায়িত্ব পালন করছেন। নির্বাচনে জন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট এবং জন নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করছেন।

নূর/ডা

আর্কাইভ